• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তাপমাত্রা বাড়তে পারে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২২, ০৯:৫২ পিএম
তাপমাত্রা বাড়তে পারে
ছবি: সংগৃহীত

তীব্র শীতের প্রকোপের পর আগামী ২৪ ঘণ্টায় তাপমাত🅺্র♒া বেশ কিছুটা বাড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, কমে আসতে পারে শৈত্যপ্রবাহের প্রকোপ।  

সোমবার (৭ ফে🔯ব্রুয়ারি) রাজশাহী, পাবনা ও চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাসহ রংপুর বিভাগের ⛦ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু জায়গায় শৈত্যপ্রবাহ কমতে হতে পারে বলেও জানায় সংস্থাটি।

আবহাওয়𓃲াবিদ এ কে এম নাজমুল হক বলেন, “গꩵত দুই দিনের তুলনায় তাপমাত্রা বেশ খানিকটা বাড়তে পারে। তবে কিছু এলাকায় শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এরপর পরবর্তী এক সপ্তাহের মধ্যে শৈত্যপ্রবাহের আর কোনো শঙ্কা নেই।”

এদিকে সোমবার দেশের ১১টি অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের 🗹নিচে। আর ১০ ডিগ্রিরꦗ মধ্যেই আছে ১০টি অঞ্চলের তাপমাত্রা। 

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করে তেঁতুলিয়ায় ৬.৭ শতাংশ, যা রোব🔜বার (৬ ফেব্রুয়♏ারি) ছিল ৬.৯ ডিগ্রি সেলসিয়াস। 

এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় গতকাল ছিল ১৩ ডিগ্রি, আজ তা আরও কিছুটা কমে ১২ দশমিক ৩, ময়মনসিংহে ছিল ১১ দশমিক ৩, আজ প্রায় একই ১১ দশমিক ২,  চট্ဣটগ্রামে ছিল ১৫, আজ ২ ডিগ্রি কমে ১৩ দশমিক🤪 ৪, সিলেটে ছিল ১০ দশমিক ২, আজ কিছুটা বেড়ে ১১ দশমিক ২, রাজশাহীতে গতকাল ছিল ১০ দশমিক ১, আজ আরও কিছুটা কমে ৯ দশমিক ২,  রংপুরে ছিল ১০ দশমিক ২, আজ প্রায় একই ১০,  খুলনায় ছিল ১২, আজ  প্রায় একই ১২ দশমিক ৪ এবং বরিশালে ছিল ১০ দশমিক ২, আজও একই ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিম এবং আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ✃ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়🅷ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্✨ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বা༒ভাসে আরও বলা হয়, সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতꦰে পারে। রাজশাহী, পাবনা জেলা ও সীতাকুণ্ড উপজেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

Link copied!