• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডায়রিয়া প্রতিরোধে যে পরামর্শ দিল স্বাস্থ্য অধিদপ্তর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০৪:৪২ পিএম
ডায়রিয়া প্রতিরোধে যে পরামর্শ দিল স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকাসহ আশপাশের কয়েকটি এল♑াকায় হঠাৎ করেই ডায়রিয়ার প্রকোপ মারাত্মক হারে বেড়েছে। এ অবস্থায় ডায়রিয়া থেকে বাঁচতে সচেতনতার পরামর্শ দিয়েছে𒊎 স্বাস্থ্য অধিদপ্তর। একইসঙ্গে ডায়রিয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে স্বাস্থ্য বিভাগ সচেতন রয়েছে বলেও জানানো হয়েছে।

রোববার (২৭ মার্চ) দুপুরে দেশের করোনা পরিস্থিতি নি✅য়ে নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ শাখার লাইন ডিরেক্টর ডা. মো. নাজমুল ইসলাম এ তথ্য 🅠জানিয়েছেন।

ডা. মোꦫ. নাজমুল ইসলাম বলেন, ‍“গ্রীষ্ম মওসুম আসার আগে আগেই দেশের বিভিন্ন স্থান থেকে ডায়রিয়া রোগের প্রকোপ বাড়ার তথ্য পাওয়া যাচ্ছে। বিশেষ করে ঢাকায় ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে।”

ডা. নাজমুল আরও বলেন, “প্রতিদিনকার কাজকর্মে বিশুদ্ধ পানি ব্যবহার করলে, স্বাস্থ্যবিধি মেনে চলল♎ে ও সব সময় সুপেয় পানি পান করলে ডায়রিয়া রোগ থেকে মুক্ত থাকা সম্ভব।”

ব্যাধি নিয়ন্ত্রণ শাখার এই লাইন ডিরেক্টর বলেন, “সরকারি হাসপাতালগুলোতে খাবার স্যালাইন, আইভিফ🍌্লুইড স্যালাইন, পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণের সরবরাহ রয়েছে। অল্🧸প ডায়রিয়া থাকতেই যে কোনো অবস্থাতেই কিন্তু চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে।”

একবিংশ শতাব্দীতে ডায়রিয়া একেবারে চলে যায়নি🦩। সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এ রোগ নিয়ন্ত্রণ সম্ভব বল🍸েও জানান তিনি।

Link copied!