• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টিকা না নেওয়া শাস্তিযোগ্য অপরাধ : মেয়র আতিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২, ১২:৪৬ পিএম
টিকা না নেওয়া শাস্তিযোগ্য অপরাধ : মেয়র আতিক
ছবি: সংগৃহীত

করোনা প্রতিরোধে টিকা না নেওয়াকে শাস্তিযোগ্য অপরাধ বলে মন্তব্য করেছেন ꦯঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে সূচনা কমিউনিটি সেন্টারে💧 গণটিকাদান কর্মসূচি পরিদর্শনে গিয়ে তিনি 𓆏এ কথা বলেন।

ডিএনসিসি মে🍒য়র বলেন, “এখন থেকে যারা নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, তাদের টিকা কার্ড থাকতে হবে। আর যেসব দোকানদারের টিকা কার্ড থাকবে না, তাদের লাইসেন্স বাতিল করা হবে।”

মেয়র আতিকুল ইসলাম বলেন, “সরকার সারা দেশে বিনা মূল্যে টিকা দিচ্ছে। ভোটার আই🐼ডি কার্ড এবং জন্মনিবন্ধন না থাকলেও মোবাইল নম্বর দিয়ে টিকা পাচ্ছে মানুষ। এখন কেউ যদি হেলা করে টিকা না নেন, তা অপরাধ হিস▨েবে গণ্য হবে।”

মেয়র বলেন, “ডিএনসিসি এল𒊎াকায় ৫৪টি ওয়ার্ডের ৪৮৬টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম চলছে। পর্যাপ্ত টিকা মজুত রয়েছে। আজ যারা টিকা না নেবে, তাদের বিরুদ্ধে ১ মার্চ থেকে অভিযান শুরু হবে। ডিএনসিসির ১০টি অঞ্চলে ১০ জন ম্যাজিস্ট্রেট নামানো হবে। কোনো দোকানদারের টিকা কার্ড না থাকলে ট্রেড লাইসেন্স বাতিল হবে। আর যারা নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, টিকা কার্ড ছাড়া তাদের লাইসেন্স দেওয়া হবে না।”

এছাড়া পোশাকশ্রমিকরাও টিকা নিচ্ছেন জানিয়ে মেয়র বলেন, “শ্রমজীবী মানু🐭ষের মধ্যে পোশাকশ্𝓰রমিকরা অন্যতম। তাদের টিকার আওতায় আনতে মালিকদের সঙ্গে কথা হয়েছে। আজ তারা উৎসবমুখর পরিবেশে টিকা নিচ্ছেন।”

Link copied!