• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাহাঙ্গীরের বিরুদ্ধে শত কোটি টাকার মামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ০৭:০৮ পিএম
জাহাঙ্গীরের বিরুদ্ধে শত কোটি টাকার মামলা

গাজীপুর সিটি করপোরেশন থেকে সদ্য বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মাম💞লা ক🌞রা হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেജট আদালতে মা♒মলাটি করা হয়। 

আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান (শাহ স𒈔ুলতান আতিক) বাদী হয়ে মামলাটি করেন। তিনি গাজীপুর মহাꦬনগরের বাসন থানার নলজানী এলাকার মৃত আব্দুল আউয়ালের ছেলে।

এর আগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ী ও পঞ্চগড়েও মামলা𝄹 হয়েছে।

মামলার বাদী আতিকুর রহমান তার আবেদনে অভিযোগ করেন, অভিযুক্ত জাহাঙ্গীর আলম একজন মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধা▨শীল নন। চলতি বছরের ১৩ সেপ্টেম্বর বিকালে তার বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করেন, যা সামাজিক 𓃲যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। তার বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয় এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

ম๊ামলায় তার ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয়।

ম꧒ামলার বাদী পক্ষের আইনজীবী নূরনবী সরদার জানান, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ জানুয়ারির মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানাকে এ বিষয়ে তদন্ত𝓡 প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন।

মুক্তিযোদ্ধার সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় গত শুক্রবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে জ🧸াহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্য পদসহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকেও তাকে সাময়িক বহিষ্কার করে স🦋্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

Link copied!