• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চালের দাম বাড়া অনুচিত : খাদ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৩:৪২ পিএম
চালের দাম বাড়া অনুচিত : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বল♕েছেন, “এ মুহূর্তে আউশের যে উৎপাদন, আমি গত ১০-২০ বছরে এমন উৎপাদন দেখিনি। সে জায়গা থেকে 💯চালের দাম বাড়া অনুচিত বলে মনে করি আমি।”

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্য♔ম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‌‘বিএসআরএফ স🌠ংলাপ’-এ অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চালের দাম নিয়ে মন্ত্রী বলেন, “আমাদের দেশের প্রকৃত🌼ি যেমন অস্থির, ব্যবসায়ীরাও অস্থির। দেশে চালের ꧂পর্যাপ্ত মজুত আছে। আতপ চালে ২০ শতাংশ ট্যাক্স আরোপ করেছে ভারত। এটা দেখে দেশে সব ধরনের চালে দাম বাড়ানো শুরু হয়ে গেছে।”

খাদ্যমন্ত্রী আরও বলেন, “গমের সমস্যা হবে না, গম আসছে। জেলা পর্যায়ে ১ অক্টোবর থেকে প্রতি ডিলারকে ১ ✨টন করে গম দেওয়া শুরু করব। এটা প্যাকেটজাত করা যায় কি না, সে বিষয়ে চিন্তা করছি।”

মূল্যের চেয়ে দাম অর্ধেক হবে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, “এর ফলে কালোবাজারি বন্ধ হবে 🅰বলে আশা করি। এ নিয়ে কোনো সমস্যা হবে না।”

সংলাপে সভাপতিত্ব করেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক। শুভেচ্ছা বক্তব্য দেন সহসভাপত🍌ি মোতাহার হোসেন।&nb𝓀sp;

Link copied!