• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সরকারের কাস্টডিতে নেই খালেদা জিয়া, তিনি মুক্ত’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১, ০৩:৪২ পিএম
‘সরকারের কাস্টডিতে নেই খালেদা জিয়া, তিনি মুক্ত’
ফাইল ছবি

খালেদা জিয়া সಞরকারের কাস্টডিতে রয়েছে বলে বিএনপির দাবি সঠিক নয় জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের কাস্꧅টডিতে নেই, তিনি মুক্ত। খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তি দেওয়া হয়েছে।”

রোববা𓆏র (২৮ নভেম্বর) সংসদে বিচারপতিদের ভ্রমণ ভাতার বিলের ওপর আলোচনায় ও আইন পাসের সময় দেওয়া বক্তব্যে এ কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, “খালেদা জিয়া দুট𓄧ো শর্তে সম্পূর্ণ মুক্ত। উনি এখন সরকারের কাস্টডিতে নেই। আর তাই তিনি বাসায় থাকতে পারছেন। মুক্ত আছেন বলেই তিনি মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন।”

সম্প্রতি বিএনপির সংসদ সদস্যরা অভিযোগ করেন, খালেদা জিয়ার বাসাকে ജসাব-জেল বানিয়ে রাখা হয়েছে। খালেদা জিয়া 🧜সরকারের দায়িত্বেই আছেন। দুই বছর জেলে ছিল, বঙ্গবন্ধু মেডিকেলে ছিল।

মন্ত্রী বলেন, বিএনপির সংসদ সদস্যরা কেবল বলেন সাব-জেল বানিয়ে রাখা হয়েছে। ওনার বাসাটাকে কোনো জেলই বানানো হয়নি। ওনাদের (বিএনপির) তথ্যে এতই বিভ্রাট তা বুঝতে পারি না। এতই যদি ভালোবাসা থাকে তাহলে তো তথ꧙্যটি জেনে এখানে কথা বলতে পারেন।

আনিসুল হক বলেন, “প্রধানমন্ত্রী শেখ হসিনা মানবিক কারণে ফৌজদারি কার্🍒যবিধির ৪০১ ধারায় দণ্ডাদেশ স্থগিত করে তাকে (বেগম জিয়াকে) ৬ মাস করে মুক্তি ღদিয়েছেন। তিনি সম্পূর্ণ মুক্ত। সেখানে দুটো শর্ত যুক্ত ছিল, সেটা এখনো আছে।”

আনিসুল হক আরও বলেন, “ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় যাকে মুক্তি দেওয়া হবে ꦡতিনি বিদেশ যেতে পারবেন না, এমন কোনো কথা নেই। কিন্তু কথা আছে শর্তযুক্ত অথবা শর্ত মুক্ত। 🦩আমরা সেখানে শর্ত দিয়েছি, বলেছি উনি বিদেশ যেতে পারবেন না বাংলাদেশে থেকে চিকিৎসা নেবেন। উনি অবশ্যই মুক্ত। উনি দেশে যেখানে ইচ্ছা সেখানেই চিকিৎসা নিতে পারেন এবং সেটা তিনি নিচ্ছেন। উনি কাস্টডিতে নেই, শি ইজ ফ্রি অ্যান্ড সি ইজ টেকিং ট্রিটমেন্ট অ্যাকোর্ডিং টু হার হুইল।”

আইনমন্ত্রী বলে�☂�ন, “আমি বলেছি একটা বিষয় সিদ্ধান্ত হলে সেখানে নতুন করে সিদ্ধান্ত নেওয়া যায় না। এটা চাইলে ওনাকে অরিজিনাল পরিজনে যেতে হবে। তারপর নতুন সিদ্ধান্ত হয়তো নেওয়া যাবে। ৪০১ ধারার বিষয়ে বিএনপি থেকে যে ব্যাখ্যা দেওয়া হচ্ছে, আমার তার সঙ্গে দ্বিমত আছে। তাকে মানবিক কারণে মুক্তি দেওয়া হয়েছে। আমি আমার অবস্থান থেকে নড়ব না।”

Link copied!