• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কমেছে পেঁয়াজের দাম 


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ০৭:১১ পিএম
কমেছে পেঁয়াজের দাম 
ফাইল ছবি

পেঁয়াজের ঝাঁঝ অবশেষে কমতে শুরু করেছে। কিছুদꦗিন আগে এর দাম ঊর্ধ্বমুখী থাকলেও কমতে শুরু করেছ🧜ে পেঁয়াজের দাম।

দেশের বাজারে বার্মা ও পাতা পেঁয়াজের সরꦐবরাহ বেড়ে যাওয়ায় ক🎶মেছে আমদানিকৃত পেঁয়াজের দাম। তাই প্রতিকেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে। 

এদিকে দাম কমলেও ক্রেতা সংকটে স্থানীয় আমদানিকারকরা।&🐠nbsp;

গেলো সেপ্টেম্বর মাস থেকে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়। তবে হঠাৎ করে পেঁয়াজের দাম বৃদ্ধির 🔯কারণে বিপাকে পড়ে যায় আমদানিকা🎶রকরা।

এছাড়া বাজার⛄ পরিদর্শন করে দেখা গেছে যে, পেঁয়াজের দাম কিছুটা নিম্নমুখী। এ বিষয়ে আমদানিকরকেরা বলেছেন, পেঁয়꧅াজের ওপর শুল্ক প্রত্যাহারের প্রভাবে পেঁয়াজের দাম কমে আসছে।

অন্যদ🍬🤡িকে দেশের বাজারে পেঁয়াজের চাহিদা বাড়লে, ভারত প্রতি বছরই নানা অজুহাতে পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। এ জন্য দেশের আমাদানিকারকেরা বার্মাসহ বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি শুরু করেছে। এছাড়া দেশে নতুন পেঁয়াজ ওঠতে শুরু করেছে। সেই সঙ্গে ভারতও পেঁয়াজের দাম কমিয়ে দিয়েছে। 

বর্তমানে বার্মার পেঁয়াজ পুরোপুরি বাজার দখল করে রেখেছে। এরই প্রভাব পড়েছে বাজারে পেঁয়াজের দামে। ব꧙র্তমানে বাজারে প্রতিকেজ🌳ি ভারতীয় পেঁয়াজ ২৮ টাকা দরে বিক্রি হচ্ছে।

এছাড়াও হিলিসꦺ্থল বন্দরে পেঁয়াজ ক্রয় করার জন্য পাইকার💛 ব্যবসায়ী প্রায় নেই বললেই চলে।

এ নিয়ে পাইকারি ব্যবসায়ীরা জানান, আগে প্রতিদিন ১০ থেকে ২০ ট্রাক প𝕴েঁয়াজ কেনা হলেও বর্তমানে এক ট্রাক পেঁয়াজও কেনা হচ্ছে না। যেহেতু পুরো দেশের বাজারে বার্মা ও অন্যান্য দেশের পেঁয়াজের দখলে রয়েছে। সে কারণে ভারতীয় পেঁয়াজের চাহিদা নেই। 


 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!