• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ইভ্যালির আয়-ব্যয় জানতে দ্রুতই অডিট’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১, ০৮:২২ পিএম
‘ইভ্যালির আয়-ব্যয় জানতে দ্রুতই অডিট’

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির আয়-ব্যয়ের প্রকৃত হিসাব জানতে আগামী ১৫ দিনের মধ্যে অড💦িট কোম্পানি নিয়োগ দেওয়া হ🙈বে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) হাইকোর্টের নির্দেশনায় গঠিত ইভ্যালির নꩵতুন বোর্ডের প্রথম সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া ꦗহয়েছে। এদিন দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ধানমন্ডির ইভ্যালি অফিসে সভা করে নতুন বোর্ড।

বোর্ডের প্রধান সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ছাড়াও সভায় বোর্ডের অন্য সদস্যদের মধ্যে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দ🉐িন আহম্মেদ ও কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ উপস্থিত ছিলেন।

বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক🐷 (এমডি) ও অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন বলেন, “আমরা হাইকোর্টের রায় সভায় পর্যালোচনা করেছি। সে অনুযায়ী আমাদের প্রথম কাজই হচ্ছে অডিট করা। অডিটের জন্য দ্রুত আমরা একটা কোম্পানি নিয়োগ দেবো। ১৫ দিনের মধ্যেই অডিট কোম্পানি নিয়োগ দেওয়া হবে।”

সচিব মাহবুব কবীর আরো বলেন, “অডিট রিপোর্ট আসার পর সবকিছু বোঝা যাবে। কোম্𝓰পানির আয়-ব্যয়ের প্রকৃত চিত্র উঠে এলে পরবর্তী সিদ্ধান্ত নেবো আমরা। কোম্পানি চলবে কি চলবে না, এটা🐈 অডিটের পর বোঝা যাবে। অডিটের আগে আমরা অন্য চিন্তা করছি না।”

এ সময় ইভ্যালির꧃ বন্ধ ওয়েবসাইট ও অ্যাপস খোলার বিষয়ে সচিব বলেন, “সেগুলো যা যা 🔴করা লাগে, সবই হবে। চিন্তার কিছু নেই। কারণ ওই জিনিসগুলো অডিট টিমের মেইন থিং। সেগুলো তো আমরা প্রোভাইড করবো।”

এর আগে ২২ সেপ🐠্টেম্বর কোম্পানি ꧑আদালতে ইভ্যালি অবসায়নে কমিটি গঠনের আবেদন করা হয়। 

এরই ধারাবাহিকতায় ১৮ অক্টোবর ইভ্যালির ব্যব𒁃স্থাপনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ বജোর্ড গঠন করেন।

বোর্ডের অন্য সদস্যরা হলেন- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ, কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।
 

Link copied!