• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘আগামী বছ‌র জুনের মধ্যে পদ্মা সেতুতে চলবে ট্রেন’


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ১৫, ২০২২, ০৬:২৬ পিএম
‘আগামী বছ‌র জুনের মধ্যে পদ্মা সেতুতে চলবে ট্রেন’

আগামী বছরের মার্চ-জুনে পদ্মা সেতুতে ট্রেন চলতে পারে বলে জানিয়েছেন রে❀লমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, “ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল যোগাযোগ চালু করার নতুন লক্ষ্যমাত্রা হিসেবে আগামী বছরের জুন মাসকে নির্ধারণ করা হয়েছে। তবে আগামী বছরের ২৬ মার্চের লক্ষ্য নিয়ে কাজ করা হবে। যদি কোনো কারণে লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়, তবে ২০২৩ সালের জুনের মধ্যে এটি চালু হবে।”

রোববার (১৫ মে) দুপুরে সরেজমিনে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প পরিদ꧋র্শনে এসে তিনি এসব কথা বলেন।

একই দিনে সড়ক ও রেল চলাচল শুরু করা সম💜্ভব নয় জানিয়ে রেলমন্ত্রী বলেন, “পদ্মা সেতু প্রকল্পের রেললাইন ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৬৯ কিলোমিটার। চলতি বছর ঢাকা-মাওয়া-ভাঙ্গা পর্যন্ত কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে। ২০২৪ সালের মধ্যে যশোর পর্যন্ত পুরো কাজ সম্পন্ন হবে।”

তিনি আরও বলেন, “প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৪০ হাজার কোটি টাকা, যার মধ্যে বাংলাদেশ সরকার অর্থায়ন করবে প্রায় ১৮ হাজার কোটি টাকা। এছাড়া, চীন সরকারের পক্ষ থেকে প্রায় সাড়ে ২১ হাজার কোটি টাকা অর্থায়ন করা হচ্ছেꦐ।”

এসময় উপস্থিত ছিলেন- রেলমন্ত্রীর সঙ্গে রেললিঙ্ক প্রকল্পের ব্যবস্থাপক ব্রিগেডিয়ার আবু🍃 সাঈদ এবং সেনাবাহিনীর কর্মকর্তা, রেল কর্মকর্তা ও ঠিকাদারসহ সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Link copied!