• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মরক্কোতে নৌকাডুবি, ৪৩ অভিবাসীর মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ১২:৫৬ পিএম
মরক্কোতে নৌকাডুবি, ৪৩ অভিবাসীর মৃত্যু

মরক্কোর উপকূলে অভিবাসীবোঝাই🃏 একটি নৌকা ডুবে গেছে। নৌকাডুবির এ ঘটনায় ꦍ৪৩ অভিবাসীর মৃত্যু হয়েছে।

বিবিসি জানায়, দেশটির দক্ষিণাঞ্চলীয় তারফায়া উপকূলে অভিবাসীবোঝাই ওই নৌকাটি ডুবে গেলে প্রাণহানির এ ঘটনা ঘটে। নৌকাড🎐ুবির ঘটনায় 🐎মারা যাওয়া ৪৩ অভিবাসীর মধ্যে তিনজন শিশু রয়েছে। এদিকে উদ্ধারকর্মীরা ১০ অভিবাসীকে জীবিত উদ্ধার করেছেন।

স্থানীয় সময় মঙ্গলবার অভিবাসীদের অধিকার রক্ষওায় কাজ করা স্প্যানিশ মানবাধিকার সংস্থা ক্যামিনাডো ফ্রন্টিরাস জানায়, রোববার ভোরে অভিবাসীবোঝাই ওই নৌকা মরক্কোর দক্ষিণাঞ্চলীয় তারফায়া উপকূলে ডুবে যায়। ওই সময় জীবিত ব্যক্তিরা সাহায্যের জন্য চিৎকার করেন। ঘটনার&n🦄bsp;দুই ঘণ্টা পর তাদের সঙ্গে যোগাযোগ করা যায়।

মানবাধিকার সংস্থাটি জানায়, দুর্ঘটনাকবলিত ওই নৌকার অবস্থান চিহ্নিত করতে এবং উদ্ধারকাজ চালাতে মরক্ক♔ো কর্তৃপক্ষের কয়েক ঘণ্টা সময় লাগে। নিহতদের মধ্যে মাত্র দুজনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে প্রতিবেদনে জানা যায়, স্পেনের ক্যানারে দ্বীপপুঞ্জের দ🅠িকে যাচ্ছিলেন অভিবাসীরা। মরক্কোর দক্ষিণাঞ্চলীয় তারফায়া উপকূল থেকে দ্বীপপুঞ্জটি ১০০ কিলোমিটার (৬২ মাইল) দূরে অবস্থিত। 

মানবাধিকার সংস্থা ক্যামিনাডো ফ্রন্টিরাসর ত🅷থ্যমতে, অবৈধভাবে ইউরোপের দেশ স্পেনে প্রবেশ করতে ২০২১ সালে চার হাজারের বেশি অভিবাসী প্রাণ হারিয়েছেন। যাদের অধিকাংশেরই লাশ আর খুঁজে পাওয়া যায়নি।

Link copied!