• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের এমপিদের সমালোচনা করে বিপাকে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ১২:২৭ পিএম
ভারতের এমপিদের সমালোচনা করে বিপাকে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর এক মন্ত♌ব্যকে ঘিরে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে ভারতে। রয়টার্স জানায়, সম্প্রতি দেশটিকে ‘নেহরুর ভারত’ উল্লেখ করে লোকসভার অর্ধেক সদস্যদের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে বলে মন্তব্য করেন লি সিয়েন লুং। এতে ব্যাপক চটেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি।

এমন মন্তব্যের ব্যাখ্যা চেয়ে সিঙ্গাপুরের রাষ্ট🅰্রদূতকে তলব ক♕রেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতীয় কর্মকর্তা বলছেন, এশীয় মিত্রদের মধ্যে এ ধরনের বিদ্বেষমূলক আচরণ একেবারেই কাম্য নয়।

বুধবার সিঙ্গাপুরের পার্🐈লামেন্টে বিরোধী দলের একজন সদস্যের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ নিয়ে বিতর্কের সময় ভারতের বিষয়ে মন্তব্য করেন প্রধানমন্ত্রী লি সিয়েন লুং। যদিও তিনি মিথ্যা মামলার উদাহরণ দিতেই ভারতের সাংসদদের তুলনা করেছিলেন তবে এমন বক্তব্যে তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারত।

পার্লামেন্টের বক্তব্যে সাবেক ভারতীয় প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর প্রশংসা করলেও পরবর্তী প্রজন্মের নেতারা তার গুণাবলি ধরে রাখতে পারেনি বলে উল🌟্লেখ করেন। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর এই মন্তব্য অযাচিত বলে ক্ষোভ জানিয়েছে ভ🅘ারতের পররাষ্ট্র দপ্তর।

যদিও ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস তাদের কিংবদন্তি নেতার প্রশংসার ভীষণ খ𝄹ুশি। এ নিয়ে টুইটারেও বিজেপিকে ইঙ্গিত করে পোস্ট দিয়েছে তারা।

Link copied!