• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিলিস্তিনি হত্যার জেরে ইসরায়েলে রাতভর রকেট হামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ০১:৫৫ পিএম
ফিলিস্তিনি হত্যার জেরে ইসরায়েলে রাতভর রকেট হামলা

ইসরায়েলি বিমান হামলায় ১০ ফ🐟িলিস্তিনি নিহতের জেরে শুক্রবার রাতভর গাজা থেকে রকেট হামলা হয়েছে ইসরায়েলে। বিবিসি জানায়, বিদ্রোহী গোষ্ঠী প্যা🧸লেস্টাইন ইসলামিক জিহাদ (পিআইজে) এই হামলা চালায়।

পিআইজে জানা💖য়, তারা ‘প্রাথমিক প্রতিক্রিয়া’ হিসেবে ইসরায়েলে ১০০ টিরও বেশি রকেট নিক্ষেপ করেছে। যদিও ইসরায়েলের আয়রন ডোম মিসাইল ডিফেন্স✃ শিল্ড বেশিরভাগ হামলাই প্রতিহত করেছে। তবে সারা রাত জুড়েই ইসরায়েলের বেশ কয়েকটি শহরে রকেট হামলার সাইরেন বেজেছে।

শুক্রবার ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) জানায়, তারা গাজায় একাধিক সন্ত্রাসী অবস্থান লক্ষ্য করে রকেট হামলা শুরু করেছে। শনিবার সকালের প♛্রথম দিকেও হামলা অব্যাহত রয়েছে। ইসরায়েল বলছে তারা পিআইজেপ🍷ের হুমকির পরে এই হামলা চালিয়েছে।

আইডিএফ আরও জানায়, তারা পশ্চিম তীরে 🥃অভিযান চালিয়ে পিআইজে-এর ১৯ সদস্যকে গ্রেপ্তার করেছে। 

শুক্রব🌼ারের হামলায় নিহতদের মধ্যে পাঁচ বছর বয়সী একটি মেয়েও রয়েছে। এছাড়♏া আরও অনেকে আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা।

নিহতদের মধ্যে ফিলিস্তিনি বিদ্রোহী নেতা তৈয়সীর জাবারিও ছিলেন। এর জেরে গাজা উপত্যকা ও ইসরায়েলের মধ্যে রাতে ভারী গোলাগুলি𒅌 হয়। এখনও অঞ্চলটিতে উত্তেজনা বিরাজ করছে।

২০২১ সালের মে মাসের ১১ দিনের যুদ💎্ধের পর এটিই এ অঞ্চলে সবচেয়ে বড় সহিংসতার ঘটনা। স꧂েসময় যুদ্ধবিরতি হওয়ার আগ পর্যন্ত যুদ্ধে দুইশোরও বেশি ফিলিস্তিনি ও ১২ জন ইসরায়েলি নিহত হয়।

 

 

Link copied!