• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রেসিডেন্টকে হত্যার পর প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২, ০১:২৯ পিএম
প্রেসিডেন্টকে হত্যার পর প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা!

গত বছর বিশ্বের আলোচিত ঘটনার মধ্যে শীর্ষে ছিল হাইতির প্রেসিডেন্ট জোভেಌনেল মোইসির হত্যাকাণ্ড। সেই ঘটনার🎃 রেশ কাটতে না কাটতেই এবার হামলার শিকার হলেন দেশটির প্রধানমন্ত্রী।

বিবিসি জানায়, স্থানীয় সময় শনিবার (১ জানুয়ারি) দেশটির স্বাধীনতার দিবস উপলক্ষে এ💝কটি অনুষ্ঠান চলাকালে বন্দুকধারীরা প্রধানমন্ত্রী🎶 এরিয়েল হেনরিকে হত্যার চেষ্টা করে। উত্তরের শহর গোনাইভেসের একটি গির্জায় এই হামলা হয়।

ইন্ট☂ারনেটে শেয়ার করা একাধিক ভিডিওতে দেখা গেছে, তীব্র বন্দুকযুদ্ধের মধ্যে গির্জা থ🅰েকে বের হয়ে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা তাদের গাড়ির দিকে ছুটছেন।প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, স্থানীয় সন্ত্রাসীরা এই হত্যা প্রচেষ্টার সঙ্গে জড়িত। এ ঘটনায় সন্দেহভাজনদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

অ্যাসোসিয়েটেড প্রেস জানায়, সন্ত্রাসী🍌রা অ𝓀নুষ্ঠান চলাকালীন আক্রমণ করার জন্য গির্জার দেয়ালের পেছনে ওত পেতে ছিল। তারা গির্জাটিকে চারপাশ থেকে ঘিরে ফেলে এবং এর বিশপকে হামলার হুমকি দেয়। স্থানীয় সংবাদমাধ্যম জানায়, এ সময় নিরাপত্তা বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে একজন নিহত ও দুইজন আহত হয়।

ক্ষমতা গ্রহণের পরই হাইতিতে অপহরণসহ নানান অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত এসব শক্তিশালী সন্ত্রাসী চক্রকে দমনের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী হেনরি। দেশটির জ্বালানি গ্যাসের মতো বিভিন্ন প্রাকৃতিক সম্পদও এসব সন্ত্রাসীর দখলে। ফলে দেশজুড়ে তীব্র জ্বালানির ⛎ঘাটতি চলছে। গত বছর জুলাইয়ে প্রেসিডেন্ট মোইসিকে হত্যার পর নিরাপত্তা পরিস্থিতির আরও অব🍸নতি হয়েছে।

Link copied!