• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ভারত ও তুরস্কের অভিনন্দন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০২:৩৭ পিএম
পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ভারত ও তুরস্কের অভিনন্দন

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সোমবার রাতে শাহবাজ শরীফকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ও ভারতের প্ꦡরধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তুরস্কের যোগাযোগ অধিদপ্তরের এক বিবৃতিতে বলা হয়েছে, শাহবাজের সঙ্গে ফোনালাপে এরদোগান ‘পাক♒িস্তানের বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃপ্রতিম জনগণের জন্য নির্বাচনের ফলাফল কল্যাণকর হবে বলে আশা প্রকাশ করেছেন।”

তুরস্ক ও পাকিস্তান দীর্ঘ ইতিহাস, গভীর বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ বলেও উল্লেখ করেন তিনি। এছাড়া তুরস্ক পাকিস্তানের সাম্প্রতিক পরিস্থিতি পর্যবেক্ষণ ♌করছে বলেও জানান এরদোয়ান।

তিনি আরও বলেন, পাকিস্তান সমস্ত সংকট ও বাধা সত🀅্ত্বেও গণতন্ত্র ও আইনের শাসন থেকে সরে আসেনি। তুরস্ক এখনও পাকিস্তানকে সব ধরনের সহায়তা দিত🐻ে প্রস্তুত।

এরদোয়ান ছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুভেচ্ছা জানিয়েছেন শাহবাজকে। এক টুইট বার্তায় মোদী বলেন, “পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় শাহবাজ শরিফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও সুস্থিতি বজায় রাখার আশা করছে ভারত। যাতে আমরা উন্নয়নের উপর জোর দিতে পারি এবং আমাদের নাগরিকদের কল্যাণ ও সমৃদ্ধি নিশ্চিত করতে 😼পারি।”

Link copied!