• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নেদারল্যান্ডসে লকডাউনবিরোধী বিক্ষোভ থেকে আটক ৪৮


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১, ০৫:৫৯ পিএম
নেদারল্যান্ডসে লকডাউনবিরোধী বিক্ষোভ থেকে আটক ৪৮

করোনার চতুর্থ ঢেউ ঠেকাতে ন🌃েদারল্যান্ডসে শুরু হয়েছে তিন সপ্তাহের আংশিক লকডাউন। তবে এরই মাঝে চলছে তৃতীয় দিনের মত করোনাকালীন স্বাস্থ্যবিধির বিরুদ্ধে বিক্ষোভ।

এএফপি জানায়, স্থানীয় সময় রোববার র🍷াতেও দেশটির রটারড𒈔াম শহরে ব্যাপক দাঙ্গা ছড়িয়ে পড়ে। ডাচ পুলিশ জানায়, সহিংস বিক্ষোভ থেকে অন্তত ৪৮ জনকে গ্রেপ্তার করেছে তারা।

এর আগে শুক্রবার ও শনিবার রাতে হেগে দাঙ্গার সময় বেশ কয়েকজন আহত হন। বিক্ষোভকারীরা লকডা🍎উন বাতিলের দাবিতে ভাঙচুর চালায় এবং বিভিন্ন জায়গায় আগুন ধরিয়ে দেয়। বিক্ষোভের মাঝে পুলিশের সঙ্গে সংঘর্ষও বাধে আন্দোলনকারীদের। 

রবিবার হেগ শহরে বিক্ষোভকারীরা সড়কের ওপর বাইসাইকেল ও স্কুটিতে আগুন দেয়। বিভিন্ন ভবনের ছাদ থেকে পুলিশকে লক্ষ্য করে পটকাপাটকেল নিক্ষেপ করে। দাঙ্গায় জড়িত সন্দেহে হেগ থেকে ১৯ ও দক্ষিণাঞ্চলীয় লিমবার্গ প্রদেশের স্টাইন ও রোয়েরমন্ড শহরে ১৩ জন, ইয়োর্কে শহর 🥀থেকে ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

করোনার ডেলটা ধরনে﷽র প্রকোপ লাগামছাড়া হওয়ার আগেভাগেই লকডাউনের সঙ্গে ইউরোপজুড়ে জারি হয়েছে কঠোর স্বাস্থ্যবিধি। কয়েকটি দেশে বাধ্যতামূলক করা হয়েছে টিকদান। তবে কোভিডনীতি নিয়ে অস🍌ন্তোষ দেখা দিয়েছে জনগণের মাঝে।

Link copied!