• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডেনমার্কের ক্ষেপণাস্ত্র দিয়ে রুশ নৌবহর ডুবিয়ে দিতে চায় ইউক্রেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৯, ২০২২, ০৯:২২ পিএম
ডেনমার্কের ক্ষেপণাস্ত্র দিয়ে রুশ নৌবহর ডুবিয়ে দিতে চায় ইউক্রেন

ডেনমার্ক থেকে জাহাজবিধ্বংসী হারপুন ক্ষেপণাস্ত্র ও যুক্তরাষ্ট্র থেকে স্বয়ংক্রিয় হাউইটজার ক্ষেপণাস্ত্র পেয়েছে ইউক্রেন। ইউক্রেনের প্র♎তিরক্ষা মন্ত্রী ওলেক্সি রেজনিকভ এই তথ্য নিশ্চিত করেছেন।

রেজনিকভ বলেন, “বেশ কয়েকটি দেশের মধ্যে সহযোগিতার ফলে হারপুন ক্ষেপণাস্ত্রের চালান পাওয়া গেছে। ইউক্রেন আরও অত্যাধুনিক অস্ত্রের জন্য অনুরোধ করে আসছে। তবে এখন পর্যন্ত আমরা যা পেয়েছি ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚতার বেশিরভাগই স্বল্প-মাত্রার ট্যাঙ্ক-বিধ্বংসী অস্ত্র।”

নতুন ক্ষেপণাস্ত্রগুল🍒ো ইউক্রেনের সামরিক বাহিনীকে দূর থেকে লক্ষ্যবস্তুতে আঘাত করতে সাহায্য করবে বলে উল্লেখ করেছেন তিনি। প্রতিরক্🅺ষা মন্ত্রী তার ফেসবুক পেইজে লিখেছেন, ওডেসার দক্ষিণ বন্দর সহ দেশের উপকূলের প্রতিরক্ষায় ইউক্রেনীয় নেপচুন ক্ষেপণাস্ত্রের পাশাপাশি হারপুন ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হবে।

দক্ষিণ ইউক্রেনের ওডেসা আঞ্চলের সামরিক প্রশাসনের মু🎉খপা🐟ত্র সেরহি ব্রাচুক দাবি করছেন, “এত বেশি সংখ্যক হারপুন পাঠানো হয়েছে যা দিয়ে কৃষ্ণ সাগরে অবস্থিত পুরো রুশ নৌবহরকে ডুবিয়ে দেওয়া যাবে।”

তবে রেজন𝄹িকভ তার ফেসবুক পেজে লিখেছেন, কেবল হারপুন ক্ষেপণাস্ত্র দিয়ে দেশের উপকূল রক্ষা করা যাবে না। তাই ওয়াশিংটনের কাছ থেকে দূরপাল্লার অস্ত্র পাওয়ার অপেক্ষায় আছে কিয়েভ।

 

 

 

Link copied!