• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কানাডায় কুড়াল নিয়ে মুসল্লিদের আক্রমণ, ক্ষুব্ধ ট্রুডো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২০, ২০২২, ১২:৪৩ পিএম
কানাডায় কুড়াল নিয়ে মুসল্লিদের আক্রমণ, ক্ষুব্ধ ট্রুডো

কানাডায় এক মসজিদে আক্রমণের অভিযোগে আটক হয়েছে এক সন্দেহভাজন মুসলিমবিদ্বেষী যুবক। শনিবার সকালে অন্টারিওর মিসিসাগা শ🐲হরের এক মসজিদে মুসল্লিদের ওপর কুড়াল ও ভালুক তাড়ানোর স্প্রে নিয়ে চড়াও হন এই ব্যক্তি।

কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৭ টার দিকে দার আল-তাওহীদ ইসলামিক সেন্টারে হামলার পর ‘উদ্দেশ্য-প্রণোদিত অপরাধের’ অভিযোগে ২৪ বছর বয়সী ঐ যুবককে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিষ্ঠানটির সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ হামলায় কেউ গুরুতর আ🍌হত হননি।

পুলিশ জানিয়েছে, মোহাম্মদ মইজ ওমর নামে হামলাকারী ব্যক্তিকে চিহ্নিত করেছে তারা। তিনি এক এক হাতে কুড়াল ও আরেক হাতে বিয়ার স্প্রে নিয়ে মসজিদে প্রবেশ করেন এবং মুসল্লিদের উপর স্প্রে করতে থাকেন।

এসময় সামনের সারি থেকে একজন পেছনে ফিরে তার হাত থেকে কুড়ালটি কেড়ে নেয়। তবে ভা🅷লুক তাড়ানোর স্প্রে করার ফলে সামান্য আহতജ হন কয়েকজন। এনবিসি নিউজের খবরে এসব তথ্য জানা গেছে।

টুইটবার্তায় এ ঘটনার নিন্দা জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, “মুসল্লিদের ওপর এমন হামলার ঘটনা খু🧸বই পীড়াদায়ক। আমি এই সহিংসতার তীব্র নিন্দা জানাই। কানাডায়꧒ এসবের কোনো জায়গা নেই।”

এছাড়াও মসজিদ সংযুক্ত এলাকাব🦩াসীর জন্যেও প্রার্থনা করার কথা জানান ট্রুডো। পাশাপাশি উপস্থিত মুসল্লিদের সাহসিকতারও প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

Link copied!