• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কানাডা-ফ্রান্সে বিক্ষোভ দমনে পুলিশ মোতায়েন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২২, ০২:৪৯ পিএম
কানাডা-ফ্রান্সে বিক্ষোভ দমনে পুলিশ মোতায়েন

একꩵ সপ্তাহের বেশি সময় ধরেই টিকা বাধ্যতামূলক করাসহ সরকারের করোনাবিধির বিরুদ্ধে বিক্ষোভ চলছে কানাডায়।♋ এবার তার রেশ দেখা গেল ফ্রান্সেও।

বিবিসি জানায়, স্থানীয় সময় শনিওবার ফ্রান্সের রাজধানী প্যারিসে করোনাকালীন বিধিনিষেধের বিরুদ্ধে প্রতিব🦹াদের অংশ নেয় কয়েকশ মানুষ। তবে তাতে বাদ সাধে পুলিশ।

এদিকে প্যারিসে যানবাহন প্রবেশে🔯 বাধা দেওয়ার পর আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। বিক্ষোভকারীদের দমনে টিয়ারও গ্যাস নিক্ষেপ করা হয়।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানান, আন্দোলনকারীদের বিরুদ্ধে ৩০০ টিরও বেশি মামলা করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৫৪ জনকে। বিক্ষোভ থামাতে আগামী তিন দিনের জন⛦্য ৭ হাজারের বেশি পুলিশ মোতায়েন করেছে কর্তৃপক্ষ।

অন্যদিকে কানাডার অন্টারিওতে বিক্ষোভকারীরা উইন্ডসর সেতু অবরোধে করতে গেলেꦡ পুলিশ তাতে বাধা দেয়। বাস নিয়ে সড়ক অবরোধ করতে গেলে বিক্ষোভকারীদের তাড়িয়ে দেয় তারা।

এর আগে করোনাবিধি বাতিলের দাবিতে বিভিন্ন রাজ্য ও সীমান্তে ট্রাক ও গাড়ি দিয়ে অব♏রোধ করে চালকরা। তাদের সঙ্গে আন্দোল🗹নে যোগ দেয় টিকাবিরোধীরা। এ নিয়ে উদ্বেগ জানিয়ে কঠোর অবস্থান নেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

Link copied!