• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঐতিহাসিক সেতু ভেঙে রওনা করবে শীর্ষ ধনীর প্রমোদতরী!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২২, ০৪:২৬ পিএম
ঐতিহাসিক সেতু ভেঙে রওনা করবে শীর্ষ ধনীর প্রমোদতরী!

বিশ্বের শীর্ষ ধনী ও অনলাইন মার্কেট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের জন্য বিলাসবহুল প্রমোꦐদতরী তৈরি করছে ডাচ প্রতিষ্ঠান ওশেনকো। সব ঠিক থাকলে শীঘ্♋রই নেদারল্যান্ডসের রটারডাম শহরের ডাচ বন্দর ছেড়ে যাবে সুপার ইয়ট ফ্লাইং ফক্স।

তবে শিপইয়ার্ড ছেড়ে যাওয়ার পথে বাধা হয়ে দাঁ💦ড়াতে পারে ঐতিহাসিক সেতু ডি হেফ। ডাচ বন্দর থেকে এরই মধ্যে ♏সেতুটি সরিয়ে ফেলার অনুমোদন দেওয়া হয়েছে। মেয়রের এক মুখপাত্রের বরাতে বিবিসি ও নিউ ইয়র্ক টাইমস এই তথ্য জানায়।

বেজোসের ১২৭ মিটার উঁচু প্রমোদতরীর জন্য প্রায় শতবর্ষী সেতু ভাঙার এই♋ খবরে অবশ্য নাখোশ হয়েছেন অনেকেই। যদিও অন্য একটি বিবৃতিতে কর্মকর্তারা বলেছেন নগর কর্তৃপক্ষ এখনও সেতু ভাঙার পরিকল্পনাটি অনুমোদন করেনি।

তবে জাহাজ নির্মাতা প্রতিষ্ঠানটি সেতুর মাঝখানের অংশটি অস্থায়ীভাবে সরিয়ে রাখার জন্য অনুরোধ করছে। যদিও গ্রাহকের গোপনীয়তা 𝓡রক্ষার কারণে প্রকল্পের বিষ🙈য়ে কোন মন্তব্য করেনি ওশেনকো।

রটারডাম নগর কর্তৃপক্ষ বিবৃতিতে জানায়, অনুমোদন দেওয়া হলে💙ও সেতুটি ভেঙে ফেলা ও পুনর্নির্মাণের সম্পূর্ণ খরচ জাহাজ নির্মাতা বহন করবে। এছাড়াও এটি ভাঙার আগে এই পরিকল্পনার পরিবেশগত ও অর্থনৈতিক প্রভাবগুলি মূল্যায়ন করবেন কর্মকর্তারা।

Link copied!