• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউক্রেনে যুদ্ধ বন্ধে সরব পাকিস্তানের সেনাপ্রধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ০৬:০৭ পিএম
ইউক্রেনে যুদ্ধ বন্ধে সরব পাকিস্তানের সেনাপ্রধান
ছবি : ইসলামাবাদ টাইমস

ইউক্রেনে চলমান রুশ আগ্রাসন নিয়ে এবার সরব হলেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। সেই সঙ্গে অবিলম্বে রুশ সামরিক অভিযান বন্ধ করতে আহবান জানিয়ে💝ছেন তিনি।

শনিবার (০১ এಞপ্রিল) জেনারেল বাজওয়া পাকিস্তানের পক্ষ থেকে এ আহবান জানান।

পাকিস্তানের সংবাদমাধ𓂃্যম ডনে এক প্রতিবেদনে বলছে, ইউক্রেনে রাশিয়ার অভিযানের বিরুদ্ধে পাকিস্তানের কোনও শীর্ষ পর্যায়ের কর্মকর্তাকে এই প্রথমবার প্রকাশ্যে এমন বক্তব্য রাখতে দেখা গেল।

ইসলামাবাদের মিত্র মস্কোর বিরুদ্ধে আগে এই যুদ্ধের বিরোধিতা করেনি। যুদ্ধের মধ্যেই মস্কোয় সফরে গিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু এবার যুদ্ধের বিরুদ্ধে কথা বললেন✱ পাকিস্তানের সেনাপ্রধান।

পাকিস🦋্তানের সেনাপ্রধান কামার বাজওয়া জানান, রাশিয়ার বৈধ নিরাপত্তা উদ্বেগ সত্ত্বেও একটি ছোট দেশের বিরুদ্ধে তার আগ্রাসন ক্ষমা করা যায় না।

জেনারেল বাজওয়া꧅ আরও বলেন, ‘অবিলম্বে যুদ্ধবিরতি ও শত্রুতা বন্ধের আহ্বা🐟ন জানাচ্ছে পাকিস্তান। সংঘাতের দীর্ঘ স্থানীয় সমাধান খুঁজতে আমরা আলোচনাকে সমর্থন করি’।

তিনি বলেন, ‘ইউক্রেনে রুশ অভিযান অত্যন্ত দুর্ভাগ্যজ꧙নক। হামলায় হাজারো মানুষ নিহত হয়েছেন। লাখ লাখ মানুষ ইউক্রেন ছেড়েছেন। ইউক্রেনের অর্ধেক ধ্বংস হয়ে গেছে’। 

সেনাপ্রধান বাজওয়া আরও বলেন, ‘পাকিস্তানের স্বাধীনতার পর ♛থেকেই ইউক্রেনের সঙ্গে দারুণ সম্পর্ক রয়েছে। কিন্তু রাশিয়ার সঙ্গে সম্পর্ক দীর্ঘ সময়ের জন্য শীতল অবস্থায় ছিল। তার অনেক কারণ রয়েছে’।

তবে সম্প্রতি দুই দেশের ম🐠ধ্যে ইতিবাচক অগ্রগ꧒িত হয়েছে। এমন সংকটে পাকিস্তানের বিমান বাহিনীর মাধ্যমে ইউক্রেনে মানবিক সহায়তা পাঠানো হচ্ছে।

Link copied!