• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আল্পস পর্বতের হিমবাহ ধসে হতাহত ১৫, নিখোঁজ ১৯


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৭:০১ পিএম
আল্পস পর্বতের হিমবাহ ধসে হতাহত ১৫, নিখোঁজ ১৯

ইতালির উত্তরাঞ্চলীয় আল্পস পর্বতমালায় হিমবাহের ধসে পড়ে অন্তত ছয়জন নিহত হয়েছেন। এতে෴ আরও নয়জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। আহত দুজনের অবস্থা আশঙ্কাজনক।

এখনও পর্যন্ত ১৯ জন নিখোঁজ রয়েছে। ভিডিও ফুটেজে দেখা গেছে আল্পসের সর্বোচ্চ পর্বতꦆশৃঙ্গ মারমোলাদার ঢাল থেকে একটি অংশ পুরু বরফের ভারে ধসে পড়ছে। হে⛄লিকপ্টার ও ড্রোন ব্যবহার করে রাতভর অভিযান চালিয়েছে উদ্ধারকারী দলগুলো।

জরুরী পরিষেবার মুখপাত্র মিশেলা ক্যানোভা বলেন, “তুষার, বরফ ও পাথরমিশ্রিত একটি হিমবাহ তুষারপাত পাহাড়ে প্রবেশের রাস্তার উপর ধসে পড়েছে। সেখানে বেশ কয়েকজন পর্বতারোহী ছিলেন। তবে হতাহতের সং♌খ্যা এখনও নিশ্চিত হওয়া যায়নি।”

উদ্ধারকারী 💫কর্মকর্তারা জানিয়েছেন, আহত পর্বতারোহী𝔍র আশেপাশের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেরাক নামক হিমবাহের অংশটি কী কারণে ভেঙে পড়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

তবে উদ্ধারকারী সংস্থার মুখপাত্র ওয়াল্টার মিলান রাষ্ট্রীয় টেলিভিশনের সাক্ষাৎকারে বলেছেন, সাম্প্রতিক সময়ে এই অঞ্চলের তাপমাত্রা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। হিমবাহের চূড়ার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়া😼সে পৌঁছেছে। এই অঞ্চলের জন্য এমন গরম আবহাওয়া অস্বাভাবিক বলে মনে করছেন তিনি।

Link copied!