• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আফ্রিকান নেশনস কাপে হুড়োহুড়িতে নিহত ৮, আহত ৩৮


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০৮:৩০ পিএম
আফ্রিকান নেশনস কাপে হুড়োহুড়িতে নিহত ৮, আহত ৩৮

ক্যামেরুনে আয়োজিত আফ্রিকার সবচেয়ে বড় ফ🐬ুটবলের আসর আফ্রিকা কাপ অফ নেশনসে খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে বেশ কয়েকজন হতাহত হয়েছে। বিবিসি জানায়, এতে নিহত হয়েছে অন্তত ৮ জন। আহত হয় আরও ৩৮ জন।

আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে ১৪ জনের আঘাত আশঙ্কাজনক। ক্যামেরুনের মধ🐷্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া জানান,🌳 এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ভিডিও ফুটেজে দেখা যায়, ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের কাছে একটি স্টেডিয়ামের ম্যাচ শুরু আগে দর্শকরা ভেতরে ঢোকার চেষ্টা করছেন। তবে স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা ৬০ হাজার হলেও কর্মকর্তﷺারা জানান, অন্তত ৫০ হাজার ভেতরে ঢোকার চেষ্টা করেন।

এছাড়াও করোনাকালীন স্বাস্থ্যবিধির কারণে ধারণ ক্ষমতার ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশ নিষেধ ছিল। সেকারণেই প🔥্রবেশ পথে হুড়োহুড়িতে হতাহতের এমন ঘটনা ঘꦯটে।

এই দুর্ঘটনায় বেশ কয়েকজন শিꦕশু এখনও সংজ্ঞাহীন অবস্থায় আছে বলে জানায় বিবিসি। এক বিবৃতিতে আফ্রিকান ফুটবল কনফেডারেশন জানায়, এ ঘটনার তদন্ত করে বিস্তারিত জানার চেষ্টা🏅 চলছে।

আফ্রিকা নেশনস কাপের সেই ম্যাচোটি ছিল শেষ ১൲৬ পর্বের। সেখানে ক্যামেরুন ও কমোরসের মধ্যকার ম্যাচে স্বাগতিক ক্যামেরুন ২-১ গো𝔉লে বিজয়ী হয়েছে।

Link copied!