• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আন্দোলনে অবরুদ্ধ কানাডার রাজধানীতে জরুরি অবস্থা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২২, ০১:২৪ পিএম
আন্দোলনে অবরুদ্ধ কানাডার রাজধানীতে জরুরি অবস্থা

উত্তা🀅ল সরকারবিরোধী বিক্ষোভের মাঝেই জরুরি অবস্থা ঘোষণা করেছেন অটোয়ার মেয়র জিম ওয়াটসন। ১০ দিন ধরে কানাডার রাজধানীতে ট্রাকচালকসহ অন্যান্যদের স্বাস্থ্যবিধিবিরোধী বিক্ষোভে স্থবির হয়ে পড়েছে জনজীবন। যেকোন সময় সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

কানাডার পুলিশ প্র💦ধান জানায়, রোববারও শহরে সরকারী নীতির বিরুদ্ধে হাজার হাজার বিক্ষোভকারী আন্দোলন𝓰 অব্যহত রেখেছে। জরুরি অবস্থা ঘোষণার সঙ্গে বাইরের রাজ্য থেকে সাহায্যের আহ্বান জানিয়েছেন মেয়র।

জরুরি অবস্থা♊ ঘোষণার পরে টেলিভিশনে দেওয়া সাক্ষাত্কারে মেয়র বলেন, “বিক্ষোভকারীদের দায়িত্বজ্ঞানহীন আচরণের কারণে কেউ নিহত বা গুরুতর আহত হতে পারে। তাই শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমাদের আরও দ্রুত ও সক্রিয়ভাবে কাজ করতে হবে।”

এদিকে টানা দ্বিতীয় সপ্তাহের মত ট্রাক দিয়ে সড়ক অবরোধ করে রেখে🌠ছে বিক্ষোভকারী। যানজটের কার🍷ণে ব্যবসা প্রতিষ্ঠান ছাড়াও আবাসিক এলাকাগুলোতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

অন্যদিকে অটোয়া ছাড়াও টরন্টো ও কুইবেক সিটিতেও বিক্ষোভ হয়েছে রোববার। সাসকাচোয়ান, ম⛦্যানিটোবা ও ব্রিটিশ কল𒆙াম্বিয়ার প্রাদেশিক পার্লামেন্টের সামনেও জমায়েত হয়েছিল আন্দোলনকারীরা।

মূলত সীমান্ত অতিক্রমকারী ট্রাক চালকদের জন্য টিকা ও কোয়ারেন্টিন বাধ্যতামূলক করার পর শুরু হয়েছিল এই আন্দোলন। এরপর বাকস্বাধীনতা আর অধিকারের দাবিতে আরও হাজার হাজার বিক্ষোভ🌃কারী প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো♉র সরকারের বিরুদ্ধে অবস্থান নেয়।

Link copied!