• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কেন আমেথি ছাড়লেন রাহুল, ভোটেও নেই প্রিয়াঙ্কা?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩, ২০২৪, ০৫:১৫ পিএম
কেন আমেথি ছাড়লেন রাহুল, ভোটেও নেই প্রিয়াঙ্কা?
নির্বাচনী প্রচারণাকালে গান্ধী পরিবার। ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের দℱুই গুরুত্বপূর্ণ আসন- আমেথি ও রায়বরেলিতে গান্ধী পরিবারের সদস্য রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী প্রার্থী হবেন বলে দীর্ঘদিন ধরেই জল্পনা ছিল। তবে শেষ মুহূর্তে এসে চেনা আসন আমেথিতে দাঁড়ালেন না ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভ❀াপতি ও দলটির অন্যতম শীর্ষস্থানীয় নেতা রাহুল গান্ধী। তার বদলে মায়ের আসন রায়বরেলি থেকেই লোকসভা নির্বাচনে প্রার্থী হলেন।

বার্তাসংস্থা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম এনডিটিভি পৃথক প্রতিবেদনে শুক্রবার (৩ মে) এমন তথ্য জানিয়েছে। কংগ্রেসের সূত্র উ⛎ল্লেখ করে এনডিটিভি বলেছিল, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে হারের পর আমেথি থেকে প্রার্থী হতে নারাজ রাহুল গান্ধী।

দলের পক্ষ থেকে তাকে রায়বরেলি আসনে বিজেপির স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রার্থী করার🐼 পরিকল্পনা ছিল। তবে নিজের জেদে অনড় ছিলেন রাহ෴ুল। আর সেই কারণেই তিনি মা সোনিয়া গান্ধীর আসন থেকে প্রার্থী হতে পারেন।

এদিকে, এবারের লোকসভা নির্বাচনে আত্মপ্রকাশ করার কথা প্রিয়াঙ্কা গান্ধীর🐠। প্রথমে রায়বরেলি আসন থেকে তারই প্রার্থী হওয়ার কথা ছিল। কিন্তু রাহুলকে যদি রায়বরেলি আসন দেওয়া হয়, তবে প্রিয়াঙ্কা কোথায় যাবেন? সে কারণেই ভোটে দাঁড়ালেন না প্রিয়াঙ্কা গান্ধী।

ভারতের লোকসভা নির্বাচনে প্রথম দুই দফার ভোটগ্রহণ ইতোমধ্যে শেষ হয়েছে। আর নির্বাচ🎶নী এই ডামাডোলের মধ্যেই প্রতিশ্রুতি অনুযায়ী ২৪ ঘণ্টার মধ্যেই উত্তর প্রদেশের দুই গুরুত্বপূর্ণ আসন- আমেথি ও রায়বরেলিতে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস।

এদিকে, শুক্রবার কংগ্রেসের প্রকাশিত পꦍ্রার্থী তালিকায় দেখা গেছে, রাহুলের ছেড়ে দেয়া আসন আমেঠি থেকে লড়ছেন গান্ধী পরিবার ঘনিষ্ঠ কিশোরী লাল।

প্রসঙ্গত, আগামী ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে রায়বরেলি ও আমেঠিতে। সেই হিসেবে শুক্রবারই মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। নিয়ম মেনে শুক্রবারই মনোনয়ন ꦇজমা দিচ্ছেন রাহুল। তার সঙ্গে থাকছেন মা সোনিয়া গান্ধী🎃।

Link copied!