• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টাইফুনের তাণ্ডব, শত শত ফ্লাইট বাতিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ১১:০৮ এএম
টাইফুনের তাণ্ডব, শত শত ফ্লাইট বাতিল
ছবি : সংগৃহীত

শক্তিশালী টাইফুন গায়েমির তাণ্ডবে বিপর্যস্ত তাইওয়ান। এরই মধ্যে অন্তত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে। পরিস্থিতি বিবেচনায় বাতিল করা হয়েছে প্রায় সব অভ্যন্তরীণ এবং দুই শতাধিক আন্তর্জাতিক ফ্লাইট। 
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, স্থানীয় সময় বুধবার (২৪ জুলাই) মধ্যরাতে ঘণ্টায় প্রায় ২৪০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া নিয়ে তাইওয়ানের পূর্ব উপকূলে আছড়ে পড়ে গায়েমি। শক্তিশালী এই টাইফুন দ্বীপরাষ্ট্রটির হুয়ালিয়েন শহরের কাছে আঘাত হানে। গায়েমি গত আট বছরের মধ্যে তাইওয়ানে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড় বলে বিবেচনা করা হচ্ছে।
টাইফুনের জেরে তাইওয়ানে সবচেয়ে বড় সামরিক মহড়া বাতিল করা হয়েছে। এ ছাড়া ভূখণ্ডটির প্রায় সব অভ্যন্তরীণ ফ্লাইট এবং দুই শতাধিক আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করার তথ্য দিয়েছে সেখানকার পরিবহন মন্ত্রণালয়।
উদ্ভূত পরিস্থিতিতে তাইওয়ান সরকার বুধবার ‘টাইফুন ডে’ ঘোষণা করে। বৃহস্পতিবার (২৫ জুলাই) পর্যন্ত কিনমেন দ্বীপপুঞ্জ বাদে সব এলাকায় অফিস ও ক্লাস স্থগিত ঘোষণা করা হয়েছে। শক্তিশালী এই টাইফুন ভূমিধস এবং আকস্মিক বন্যার কারণ হতে পারে বলে সতর্কতা দিয়েছে কর্তৃপক্ষ।
এদিকে তাইওয়ানে আছড়ে পড়ার আগে টাইফুন গায়েমি ফিলিপাইনে তাণ্ডব চালায়।꧂ দেশটির অন্তত ৮ জনের প্রাণহানির খবর জানা গেছে। অবিরাম ভারী বৃষ্টিতে বিཧভিন্ন স্থান প্লাবিত হয়েছে। 

Link copied!