• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রুশ নৌবহরে যুক্ত হচ্ছে ৩০টি যুদ্ধজাহাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৫:১৯ পিএম
রুশ নৌবহরে যুক্ত হচ্ছে ৩০টি যুদ্ধজাহাজ

পশ্চিমা শক্তির সঙ্গে তাল মিলিয়ে ক্রমাগত নিজেদের নৌবাহিনীর শক্তি বৃদ্ধির অংশ হিসবে যুদ্ধজাহাজ বাড়াচ্ছে রাশিয়া। দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, এ বছরে আরও ৩০টি যুদ্ধজাহাজ পাচ্ছে রুশ নৌবাহিনী। রাশিয়ার নৌ🐬-দিবস উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজে অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

রোববার (৩০ জুলাই) রাশিয়ার বার্তাসংস্থা তাস এক প্রতিবেদ🧔নে এ খবর জানিয়েছে।

প্রেসিডেন্ট পুতিন বলেছেন, রাশিয়া আত্মবিশ্বাসের সঙ্গে ক্রমাগতভাবে তার নৌবাহিনীর শক্তি বাড়াচ্ছে। এ বছরই কয়েক ধরনের ৩০টি যুদ্ধজাহাজ রুশ নৌবহরে যুক্ত হচ্ছে✅।

যে যুদ্ধ জাহাজগুলো রাশিয়ান নৌবাহিনীতে যুক্ত হয়েছে তার মধ্যে রয়েছে- ব্ল্যাক সি ফ্লিটের জাহাজ। যার নাম মিসাইল কর্ভেট মার্কুরি। এটি ১৮২৮-১৮২৯ সালে রুশ-তুর্কি যুদ্ধে গৌরবময় ভূম🐲িকা রেখেছিল।

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি পুতিনের নির্দেশে ইউক্রেনে সর্বাত্মক হামলা শুജরুর পর কৃষ্ণসাগর ও আজভ সাগ♔রে একাধিক রুশ জাহাজ ধ্বংসের খবর পাওয়া যায়। এর মধ্যে অন্যতম মস্কোভা।

নিজেদের ফ🌺্ল্যাগশিপ জাহাজ বলে পরিচিত এই যুদ্ধজাহাজটি। গত বছর ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত হওয়ার একপর্যায়ে ডুবে যায় এটি। শুধু যুদ্ধজাহাজই নয়, এই যুদ্ধে প্রচুর ไসেনা, ট্যাংক, হেলিকপ্টার হারিয়েছে মস্কো।

Link copied!