• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়াল, ‘রেড অ্যালার্ট’ জারি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৭:২৫ পিএম
তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়াল,  ‘রেড অ্যালার্ট’ জারি
দাবদাহে পুড়ছে দিল্লি। ছবি: সংগৃহীত

চলতি বছরে ভয়াবহ রেকর্ড তাপপ্রবাহের স𝐆াক্ষী হয়েছে বিশ্বের বহু দেশ। এর মধ্যে চরম তাপমাত্রায় এপ্রিল চিহ্নিত হয়েছে ‘ভয়ঙ্কর’ মাস হিসেবে। অবশ্য এপ্রিল বিদায় নিয়ে সপ্তা🎃হ তিনেক আগে। অথচ ভারতে মে মাসে দেখা গেল মারাত্মক চিত্র।

রাজধানী দিল্লিতে এবার তাপমাত্রা ছাড়িয়ে গেল ৪🦄৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (২০ মে) দিল্লির নাজফগড়ে সর্বোচ্চ ৪৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এনডিটিভির খবরে বলা হয়েছে, পরিস্থিতি বিবেচনায় স্থানীয় আবওহাওয়া বিভাগ আগামী পাঁচ দিনের জন্য ‘রেড অ্যালার্ট’ জারি করেছে।

কয়েকদিন ধরেই ক্রমশ তাপমাত্রা বেড়ে চলেছে দিল্লিতে। গত শুক্রবার (১৭ মে) দিল্লিতে তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। পরদিন শনিবার (১৮ মে) ৪৩ দশমিক ৬ ডিগ্রি, রোববার (১৯ মে) ৪৪ দশমিক ৪ ডিগ্রি এবং সোমবার (২০ মে) ৪৭ দশমিক ৪ ড🃏িগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এদিন তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ཧ৩ দশমিক ৭ ডিগ্রি বেশি। 

মঙ্গলবার (২১ মে) তাপমাত্রা হ্রাস পাওয়ার তথ্য পাওয়া যায়নি। ক্রমশ বেড়ে যাওয়া যাওয়া তীব্র গরমের কারণে দিল্লিতে চলতি মাসে বিদ্যুতের চাহিদাও সর্বোচ্চে পৌঁছেছে। এমন পরিস্থিতিতে যেসব স্কুল গ্রীষ্মকালীন💎 ছুটি দেয়নি, তাদের অবিলম্বে ছুটি দিতে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!