• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সমুদ্রে বোতল দেখে ভেবেছিল মদ, ৪ জেলের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ১০:২০ এএম
সমুদ্রে বোতল দেখে ভেবেছিল মদ,  ৪ জেলের মৃত্যু

শ্রীলঙ্কার সমুদ্রে ভাসতে থাকে কিছু বোতল। ওই বোতলগুলো কুড়িয়ে মাছ ধরার নৌকায় তোলা হয়। পরে মদ ভেবে এস💦ব বোতলে থাকা অজানা তরল পান করে চার জেলের মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন আরও দুজন।

স্থানীয় স🎃ংবাদমাধ্যমের বরাত দিয়ে শনিবার (২৯ জুন) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ কথা জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ওই ছয় ব্যক্তি সাগরে মাছ ধরতে গিয়েছিলেন। দ্বীপরাষ্ট্রটির দক্ষিণ উপকূ📖লীয় শহর তেঙ্গল থেকে ৩২০ নটিক্যাল মাইল দূরে ভাসতে থাকা বোতলগুলো কুড়িয়ে নেন তারা। দেশটির নৌবাহিনী সাংবাদিকদের জানায়, এসব বোতলে মদ ভেবে পান করেন ওই জেলেরা।

🃏শ্রীলঙ্কার মৎস্য ও জলজ সম্পদ বিভাগের মহাপরিচালক সুশান্ত কাহাওয়াত্তে স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, নৌবাহিনী জেলেদের তীরে ফিরিয়ে আনার চেষ্টা করছে। অসুস্থ জেলেদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মৃত জেলেরা ৪ জুন টাঙ্গালে শহর থেকে ডেভন নামের এ🌸কটি নৌযানে ক🌳রে মাছ ধরতে যান। তারা কিছু বোতল সমুদ্রে থাকা অন্যান্য জেলেদেরকেও দিয়েছিল। ওই সব জেলেদের এরইমধ্যে এ বিষয়টি জানানো হয়েছে। 

সুশান্♕ত বলেন, কূলে এনে চিকিৎসা দেওয়ার মতো পর🅷্যাপ্ত সময় পাওয়া যাবে না ধরে নিয়ে ‘ডেভন’ নামের ওই মাছ ধরার নৌকাতেই জেলেদের চিকিৎসার ব্যবস্থা করেন নৌবাহিনীর সদস্যরা।

মৎস্য ও জলজসম্পদ ♐বিভাগের এই কর্মকর্তা জানান, সাগরে পাওয়া কিছু বোতল ওই এ✃লাকায় থাকা অন্য নৌযানগুলোর লোকজনকেও দেন জেলেরা। তাঁরা বিষয়টি নজরে এনেছেন।

নৌবাহিনী জানিয়েছে, আরেকটি নৌযান𓂃 দিয়ে ডেভনকে কূলে টেনে আনা হচ্ছে। নৌকাটি ৪ জুন তেঙ্গল থেকে গভীর 🦂সাগরে মাছ ধরতে গিয়েছিল।

এদিকে এ ঘটনায় রাজধানী কলম্বো থেকে ১২০ মাইল দূরের উপকূলীয় শহরট꧒িতে বিক্ষোভ হয়েছে। জীবিত জেলেদের উপকূলে নিয়ে আসার দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা।

সাগরে কুড়িয়ে পাওয়া বো🔯তলগুলোয় কোন ধরনের তরল ছিল, তা নিশ্চিত হতে তদন্ত শুরু করেছে 🍃কর্তৃপক্ষ।

Link copied!