• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হজের আগে ওমরাহ পালনের সর্বশেষ তারিখ জানাল সৌদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৩:১৩ পিএম
হজের আগে ওমরাহ পালনের সর্বশেষ তারিখ জানাল সৌদি

পবিত্র হজের প্রস্তুতির জন্য আগামী ১৫ জ্বিলক♍দ অর্থাৎ ৪ জুন পর্যন্ত ওমরাহ পালনের অনুমতি দেবে সৌদি আরব। এরপর এ বছর হজের আগে আর কাউকে ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছে দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম গালফ নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়েছে, হজের কার্যক্রম নির্বিঘ্নে করতে এবং হজযাত্রীদের স্বাগত জানানোর প্রস্তুতির অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৭ জুন সৌদি আরবে পবিত্🌞র ঈদুল আজহা উদযাপিত হবে। এর আগে হবে হজের আনুষ্ঠানিকতা।

এ ছাড়া যাদের ওমরাহ ভিসা ও অনুমতি দেওয়া হবে, তারা ওই ভিসা দিয়ে হজ পালন করতে পারবেন না বলেও জানিয়েছে মন্ত্রণালয়। হজের জন্য আলাদা অ𝓡নুমতি নিতে হবে। যাদের কাছে ওমরাহর অনুমতি আছে তাদের ২০ জ্বিলকদ অর্থাৎ ৮ জুনের মধ্যে বাধ্যতামূলকভাবে মক্কা নগরী ছাড়তে হ♒বে।

এর আগে জন নিরাপত্তা বিভাগের সাধারণ অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছিল, যাদের কাছে হজ মৌসুমের কাগজপত্র থাকবে না, তাদের মক্কায় প্রবেশ করতে দেওয়া হবে না। এই নিষেধাজ্ঞা ১৪৪৪ হিজরি সনের ২৫ শাওয়াল থেকে কার্যকর হয়েছে। যাদের কাছে কাগজপত্র থ🌠াকবে না, তারা মক্কায় প্রবেশের চেষ্টা করলেও তাদের ফিরিয়ে দেওয়া হবে।

এ ছাড়া অধিদপ্তরের পক্ষ থেকে নির্দেশনা জারি করা হয়, অনুমতিপত্র না থাকলে যেসব গাড়ি ও প্রবাসী মক্কা নগরীর বাইরে থাকেন, তাদের😼 হজের মৌসুমে শহরটি ছ🧸েড়ে যেতে হবে।

Link copied!