• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাহুলই বিরোধীদলীয় নেতা, প্রধানমন্ত্রী মোদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০৭:২৫ পিএম
রাহুলই বিরোধীদলীয় নেতা, প্রধানমন্ত্রী মোদি

ভারতের লোকসভায় বিরোধীদলীয় নেতা কে হবেন? এমন প্রশ্🗹ন নিয়ে কয়েকদিন ধরে দলের ভেতরেই আলোচনা হ🍸য়েছে। তবে শেষ অবধি রাহুল গান্ধিকেই মনোনীত করেছে কংগ্রেস।

শনিবার (৮ জুন) কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাব পাস হয়েছে সর্বসম্মতিক্রমে। এতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গে, রাহুল গান্ধি,🐽 সোনিয়া গান্ধিসহ শীর্ষ নেতারা অংশ নেন। খবর এনডিটিভির। যদিও বিষয়টি ভেবে দেখার জন্য সময় চেয়েছেন রাহুল গান্ধি।

কংগ্রেসের সিনিয়র নেতা ক💞েসি ভেনুগোপালের মতে, এবারের লোকসভায় বিরোধীদলীয় নেতার পদের জন্য সবচেয়ে যোগ্য রাহুলই। শুধু কেসি ভেনুগোপালই নন, কংগ্রেসের ৯৯টি আসনে জয়ের জন্য রাহুল গান্ধিকেই কৃতিত্ব দিচ্ছেন সবাই।

কেসি ভেনুগোপাল বলছে🦄ন, বিরোধীদলীয় নেতা হতে ওয়ার༺্কিং কমিটির পক্ষ থেকে এরমধ্যেই রাহুল গান্ধিকে অনুরোধ জানানো হয়েছে। আশা করা যাচ্ছে, শিগগিরই রাহুল গান্ধি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

২০১৯ সালের সাধারণ নির্বাচনে কংগ্রেস মাত্র ৫২টি আসনে জয় পে🍬য়েছিল। এব🅠ার তা বেড়ে দাঁড়িয়েছে ৯৯-এ।

এদিকে, সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, তৃতীয় মেয়াদে ভার🔯তের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নিতে যাচ্ছেন। তিনি রাষ𒉰্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। রাষ্ট্রপতি অনুমোদনও দিয়েছেন।

Link copied!