• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাকিস্তানে নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করার দাবি পিটিআইয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ০৪:২৪ পিএম
পাকিস্তানে নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করার দাবি পিটিআইয়ের
পিটিআইয়ের কর্মী ও সমর্থকরা। ছবি: সংগৃহীত

পাকিস্তানের আসন্ন নির্বাচনে প্রতিদন্ধীকারী সব দলের জন্ꦺয সমান সুযোগ (লেভেল প্লেয়িং ফিল্ড) নিশ্চিতের আহ্বান জানিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এক বিবৃতিতে দলটির এক মুখপাত্রের এ আহ্বানের কথা জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন।

পাকিস্তানে আগামী ৮ ফেব্রুয়ারি সাধারণ নিܫর্বাচন অনুষ্ঠিত হবে। বিবৃতিতে মুখপাত্র জানান, নির্বাচনের মাঠে সমান সুযোগ নিশ্চিত করতে কেন্দ্রীয় এবং প্রাদেশিক অন্তর্বর্তীকালীন সরকারের কাছে প্রধান নির্বাচন কমিশনার যে চিঠি পাঠিয়েছেন, তা যথেষ্ট নয়।

নির্বাচন ক🤪মিশনারের চিঠি কোনো কাজে আসছে না বলে মনে করছে পিটিআই। তাদের দাবি, পাকিস্তানের নꦏির্বাচন কমিশন যেন এ ব্যাপারে তাদের সাংবিধানিক ক্ষমতার ব্যবহার করে কার্যকর, বাস্তবসম্মত ও দৃঢ় পদক্ষেপ নেয়।

পিটিআই মুখপাত্রের দাবি, পাকিস্তান ভয়াবহ রকমের সাংবিধানিক ও আইনি সংকটের মধ্যে আছে। চিঠি না পাঠিয়ে এ ব্যাপারে নির্বাচন কমিশনের সুদৃঢ় পদক্ষেপ জরুরি বলে মনে করেন তিনি। দলটি কোথাও তাদের রাজনৈতিক কার্যক্রম চালাতে পারছে না। এ ছাড়া ইমরান খানসহ বেশ🦹ির ভাগ পিটিআই নেতার সংবাদ প্রচারও নিষিদ্ধ বলে অভিযোগ করেন তꦉিনি।

বিবৃতিতে বলা হয়, বেশির ভাগ পিটিআই নেতাকে বিনা অপরাধে আটক রাখা হয়েছে। তাদের মুক্তি দেওয়া হচ্ছে না। শুধু মৌখিক নির্দেশ আর চিঠি পাঠানোর মধ্যে ꦇসীমাবদ্ধ না থেকে নির্বাচন কমিশন যেন আরও পদক্ষেপ নেয় তার দাবি জানান তারা।

Link copied!