• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের সংসদ ভবনে হামলার হুমকি খালিস্তানপন্থী নেতার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩, ১০:৫৭ এএম
ভারতের সংসদ ভবনে হামলার হুমকি খালিস্তানপন্থী নেতার
খালিস্তানপন্থী নেতা গুরুপতবন্ত সিং পান্নুন। ছবি: এনডিটিভি

ভারতে🔯র সংসদ ভবনে হামলার হুমকি দিয়েছেন খালিস্তানপন্থী নেতা গুরুপতবন্ত সিং পান্নুন।

বৃহস্পত💞িবার (৭ ডিসেম্বর) এক প্রতিবেদন এ তথ্য জানি♒য়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি সামা🐟জিক যোগাযোগমাধ্যমে পান্নুনের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওটিতে একটি পোস্টার দেখা যায়, যার এক দিকে ২০০১ সালে সংসদ ভবনে হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আফজল গুরুর ছবি, অন্য দিকে পান্নুনের ছবি। নিচে লেখা, ‘কাশ্মীর থেকে খালিস্তান’। ভারতীয় গোয়েন্দারা তাকে (পান্ন♛ুন) খুনের প্রচেষ্টা বানচালের দাবি করে ভিডিওটিতে ‘দিল্লি বনেগা খালিস্তান’ (দিল্লি খালিস্তান হবে) স্লোগানও তোলেন।

কয়েক দিনের মধ্যে ভারতের সংসদ ভবনের ২২ বছর হতে যাচ্ছে। সোমবার (৪ ডিসেম্বর) সংসদে শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত এ অধিবেশন চলবে। পান্নুনের হুমকির কারণে সেখানে🌊 নিরাপত্তা ব্যবস্থা আরও জোরালো করা হচ্ছে।

ভারতীয় গোয়েন্দাদের দাবি, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইএর ‘কে২’ (কাশ্মীর ও খালিস্তান) পান্নুন🍰কে সহায়তা দিয়ে যাচ্ছে।

আমেরিকার মাটিতে সে দেশের ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚনাগরিক পান্নুনের ওপর হামলা চেষ্টার অভিযোগে নিখিল গুপ্ত ন🦩ামে এক ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। হোয়াইট হাউস বিষয়টিকে ‘গুরুতর’ বলে উল্লেখ করেছে। ‘সিসি ওয়ান’ নামে আরেক ভারতীয় নাগরিক পান্নুনকে হত্যার দায়িত্ব নিখিলকে দেওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথু মিলার বলেন, “নির্দিষ্ট করে শুধু ভারতের নয়, আমরা আ🧸ন্তঃদেশীয় জ꧂ুলুমের বিরোধী। সে যেখানেই হোক বা যেই করুক না কেন। এ বিষয়ে ভারত তদন্ত শুরু করেছে এবং আমেরিকা সে তদন্তের ফলাফলের জন্য অপেক্ষা করবে।”

Link copied!