• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের সঙ্গে সমস্যার সমাধান চান পাকিস্তানি সেনাপ্রধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৮:২০ পিএম
ভারতের সঙ্গে সমস্যার সমাধান চান পাকিস্তানি সেনাপ্রধান

ভারতের সঙ্গে আঞ🐟্চলিক শান্তির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন পাকিস্তানের সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

শনি🧔বার (৮ অক্টোবর) দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে, শান্তিপূর্ণ๊ভাবে সমস্ত দ্বিপক্ষীয় সমস্যা সমাধানের জন্য একটি প্রক্রিয়া গড়ে তোলার কথা বলেছেন কামার জাভেদ বাজওয়া। অস্থিরতার মূল্য দুই দেশের জন্য ধ্বংসাত্মক হতে পারে বলে তিনি সতর্ক করেন।

কাকুলে অবস্থিত পাকিস্তান মিলিটারি একাডেমির ১৪৬তম পিএমএ ♏লং-কোর্সের পাসিং-আউট প্যারেড উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে জেনারেল 💫কামার জাভেদ বাজওয়া বলেন, “আমাদের সকল দ্বিপক্ষীয় সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান করার জন্য একটি প্রক্রিয়া গড়ে তোলে অবশ্যই শান্তির একটি সুযোগ গড়ে দিতে হবে। তদুপরি, একে অপরের বিরুদ্ধে লড়াই না করে আমাদের উচিত একসঙ্গে ক্ষুধা, দারিদ্র্য, নিরক্ষরতা, জনসংখ্যা বৃদ্ধি, জলবায়ু পরিবর্তন এবং রোগের বিরুদ্ধে লড়াই করা।”

বিশ্বের পরিꦑস্থিতি পরিবর্তিত হয়েছে, স্থিতাবস্থার মূল্য তাদের সকলের জন্য ধ্বংসাত্মক হবে বলে মনে করেন তিনি।

তিনি আরও বলেন, “আমি এখানে তুলে ধরতে চাই যে শান্তির জন্য আমাদের আকাঙ্ক্ষাকে আমাদের দুর্বলতা হিসাবে বোঝা উচিত নয়। পাকিস্তান স𒅌মস্ত প্রতিবেশী এবং আঞ্চলিক দেশগুলোর সঙ্গে ভালো প্রতিবেশী সম্পর্ক গড়ে তোলার জন্য আন্তরিক এবং সর্বাত্মক প্রচেষ্টা প্রসারিত করেছে।”

Link copied!