• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মোদির শপথে থাকছে কংগ্রেস, তৃণমূলের প্রত্যাখ্যান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৪, ০১:৩৪ পিএম
মোদির শপথে থাকছে কংগ্রেস, তৃণমূলের প্রত্যাখ্যান

টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। রোববার (৯ জুন) সন্ধ্যায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট সরকারের প্রধানমন্ত্রী হিসেবে মোদি শপথ নেবেন। একইসঙ্গে প্রায় ৩০ জন মন্ত্রীরও শপথ নেয়ಞার কথা রয়েছে।

এদিকে, শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে দিল্লিতে। আমন্ত্ജরিত বিদেশি অতিথিরাও আসছেন শপথ অনুষ্ঠানে। একদিন আগেই অনেক রাষ্ট্রপ্রধান দিল্লিতে উপস্থিত হয়েছ🦩েন।

মোদির শপথ ঘিরে এখন বড় প্রশ্ন, কংগ্রেস বা অন্য কোনো বিরোধী দল অংশ নিচ্ছে কিনা। এ বিষয়ে খ💫বর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

কংগ্রেসের এক বিবৃতিতে জানানো হয়েছে, দলটির পক্ষ থেকে সভাপতি মল্লিকার্জুন খাড়গে শপথ অনুষ্ঠানে অংশ নেবেন। শনিবার🅷 (৮ জুন) বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের বিভিন্ন নেতার সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে শপথ অনুষ্ঠান প্রত্যাখ্যান করেছে ইন্ডিয়া জোটের শরিক দল তৃণমূল কংগ্রেস। শনিবার তৃণমূল সংসদীয় দলে﷽র বৈঠকের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এ সিদ্ধান্তের কথা বলেছেন। মমতা বন্দোপাধ্যায় বলেন, তার দল মোদির শপথ অনুষ্ঠানে যোগ দেবে না। কারণ এই সরকার ‘অবৈধ ও অগণতান্ত্রিকভাবে’ গঠন করা হচ্ছ🧸ে।

Link copied!