• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হিজাব নিয়ে নারীদের বিরক্ত করবে না ইরানের নীতি পুলিশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৯:৩৬ এএম
হিজাব নিয়ে নারীদের বিরক্ত করবে না ইরানের নীতি পুলিশ

ইরানের নীতি পুলিশ হিজাব নিয়ে নারীদের আর🐼 বিরক্ত করবে না বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। ইরানের নীতি পুলিশের হেফাজতে তরুণী মাসা আম🌞িনির মৃত্যুর দ্বিতীয় বার্ষিকীতে সংবাদমাধ্যমকে এ কথা জানান তিনি।

২২ বছ🌼র বয়সী মাসা আমিনি ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর পুলিশের হেফাজতে থাকা অবস্থায় মারা যান। দেশটিতে প্রচলিত নারীদের কঠোর পোশাকবিধি লঙ্ঘনের অভিযোগে তেহরানে তাকে গ্রেপ্তার করা হয়েছ🍰িল।

গত জুলাই মাসে দায়িত্ব নেওয়ার পর সোমবার প্রথম সংবাদ সম্মেলন করেন পেজেশকিয়ান। এ সময় তিনি বলেন, “নীতি পুলিﷺশ নারীদের সঙ্গে বিরোধে জড়াবে বলে মনে হয় না। নারীদের যাতে বিরক্ত না করা হয়, সে বিষয়ে ﷽আমার নজর থাকবে।”

সংস্কারপন্থী নেতা হিসাবে দেখা হয় পেজেশকিয়ানকে। সংবাদ সম্মেলনে এক নারী সাংবাদিকের প্রশ্নের জবাবে হিজাব সংক্রান্ত মন্তব্যটি করেন তিনি। প্রশ্নকারী নারী স🍸াংবাদিক সংবাদ সম্মেলনে আসার সময় পুলিশ ভ্যান এড়াতে বিকল্প পথ নিয়েছিলেন বলে জানান। তিনি এমনভাবে হিজাব পরেছিলেন যে, তার চুল দৃশ্যমান ছিল। আর ইরানে এভাবে হিজাব পরার কারণেও মোরালিটি পুলিশ বা নীতি🅷 পুলিশের বিরুদ্ধে নারীদের শাস্তি দেওয়ার অভিযোগ রয়েছে।

পেজেশকিয়ান সেই নারী সাংবাদিককে জিজ্ঞেস করেন যে, পুলিশ এখনো রাস্তায় আছে কিনা। প্রেসিডেন্ট তাকে নিশ্চিত করে বলেন, নীতি পুলিশ নারীদের মুখোমুখি হবে না। আমি নিশ্চিত করবো যাতে তারা আর নার▨ীদের বিরক্ত নাꦐ করে।

পেজেশকিয়ানের এই মন্তব্য প্রধান প্রধান রাষ্ট্রীয় টিভি নেটওয়ার্কসহ ২৪ ঘণ্টার সংবাদ চ্যানেল আইআরআইএনএনে সরাসরি সম্প্রচারিত হয়। ওই নারী সাংবাদিকের সঙ্গে কথোপকথনের ক্লিপট🉐ি অনলাইনে ভাইরাল হয়েছে।

Link copied!