• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করল ইরান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪, ১১:০২ এএম
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করল ইরান
ইরানের জাতীয় পতাকা। ছবি : সংগৃহীত

ইসরায়েলের ক্ষে🍃পণাস্ত্র হামলার খবর নাকচ করেছে ইরান। দেশটির দাবি, তাদের ভূখণ্ডে কোনো ক্ষেপণাস্ত্রের হামলা হয়নি। কয়েকটি ড্রোন এসেছিল, সেগুলো তারা গুলি করে প্রতিহত করেছে।  

শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্র ইরানে আঘাত হেনে🦹ছে বলে যুক্তর▨াষ্ট্রের দুই কর্মকর্তার বরাত দিয়ে খবর প্রকাশ করেছে সিবিএস নিউজ। কিন্তু ইরানি এক কর্মকর্তা ওই খবর উড়িয়ে দিয়ে বলেছেন, ইরানে কোনো ক্ষেপণাস্ত্র আঘাত হানেনি।

ওই কর্মকর্তা শুক্রবার বা♌র্তা সংস্থা রয়টার্সকে বলেন, ইরানের মধ্যাঞ্চলের শহর ইসফাহানের একটি বিমানবন্দরে বিস্ফোরণের যে শব্দ পাওয়া গেছে তার কারণ ইরানের আকাশ সুরক্ষাব্যবস্থা সক্রিয় হয়ে ওঠা। ইরানে কোনো ক্ষেপণাস্ত্র হামলা 💞হয়নি।

আল আরাবিয়ার খবরে ꦦবলা হয়, সামাজিক মাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ইরানের মহাকাশ সংস্থার মুখপাত্র হোসেইন দালিরিয়ান বলেছেন, এয়ার ডিফেন্সের মাধ্যমে বেশ কয়েকটি ড্রোন সফলভাবে ভূপাতিত করা হয়েছে। আপাতত কোনো ক্ষেপণাস্ত্র হামলার খবর নেই।

তবে বার্তাജ সংস্থা ফারস জানিয়েছে, ইরানের ইসফাহান শহরের কাছে অবস্থিত শেখারি সেনা বিমান ঘাঁটির কাছে ‘তিনটি বিস্ফোরণের শব্দ’ শোনা গেছে।

এদিকে ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে রাজধানী𓃲 তেহরানসহ বেশ কয়েকটি নগরীর আকাশ দিয়ে উড়োজাহাজ চলাচল বন্ধ করে 🍃দেওয়া হয়েছে বলে খবর প্রকাশ করা হয়েছে।

গত শনিবার রাতে তিনশতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরাইলে হামলা চালিয়েছিল ইরান। যা নিয়ে এক সপ্তাহজুড়ে বিশ্ব রাজনীতিতে চরম উত্তেজনা বিরাজ করছ🎃ে।

ধারণা করা হচ্ছে, ইসরাইল যেকোনো মুহূর্তে ইরানে পাল্টা হা⭕মলা করতে পারে। আর তাতে মধ্যপ্রাচ্য জুড়ে ছড়ি𒁏য়ে পড়তে পারে ভয়াবহ এক যুদ্ধ।

Link copied!