• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বড় বিপর্যয়ের মুখে ইমরানের পিটিআই, দল ছাড়ছে নেতারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০২:৪৮ পিএম
বড় বিপর্যয়ের মুখে ইমরানের পিটিআই, দল ছাড়ছে নেতারা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআইღ) শীর্ষ নেতারা হঠাৎ করে দলত্যাগ শুরু করেছেন। এরই মধ্যে ইমরানের সরকারে মন্ত্রীর দায়িত্ব পালন করা নেতাও সরে গেছেন। কেউ কেউ বলছেন তারা আর রাজনীতি করবেন না।

ইমরান খান দাবি করেছেন, সেনাবাহিনীর ধরপাকড় ও চাপে পড়ে নেতারা তার পাশ থেকে সরে যাচ্ছেন। বুধবার (২৪ মে) সবাইকে চমকে দিয়ে ইমরানের নেতৃত্বাধীন সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পালন করা ফাওয়াদ চৌধুরী পিটিআই ছাড়ার ঘোষণা দেন। শুধু তাই নয়, রাজনীতি থেকেও কয়েকদিন দূরে ꦗথাকবেন বলে জানান তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা ও এএফপি পৃথক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

এরপর সাবেক অর্থমন্ত্রী আꦛসাদ উমর জানান, তিনি পিটিআইয়ের সঙ্গে থাকবেন। কি🐟ন্তু দলের মহাসচিবের দায়িত্ব থেকে সরে যাবেন। এর আগে সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট শিরিন মাজারিও পিটিআই এবং রাজনীতি ছেড়ে দেওয়ার ঘোষণা দেন।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে বুধবার আসাদ বলেন, “তিনি আর পিটিআইয়ের কোর কমিটিতে থাকছেন না। তবে তিꦗনি দ🐽ল ত্যাগ করছেন না। ৯ মের ঘটনার পর সৃষ্ট পরিস্থিতিতে আমার পক্ষে দলের নেতৃত্ব দেওয়া সম্ভব নয়।”

এই তিন শীর্ষস্থানীয় নেতাকে 🐼৯ মের সংঘাতের পর গ্রেপ্তার করা হয়। এছাড়া ইমরান খান গ্রেপ্তার হওয়ার প্রেক্ষাপটে ৯ মে সামরিক স্থাপনায় হামলাসহ ব্যাপক সহিংসতা হয়। সামরিক বাহিনী দৃঢ়ভাবে জানিয়েছে, ওইসব হামলায় জড়িতদের সামরিক আইনে বিচার করা হবে। ওই ঘটনার পর বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার এক অডিও বার্তায় ইমরান খান 🍎বলেছেন, তার নেতাদের ওপর ধরপাকড় চালানো হচ্ছে এবং দলের বেশিরভাগ নেতা এখন বন্দী। তিনি জানিয়েছেন, দলের কোনো শীর্ষ নেতার সঙ্গে যোগাযোগ করবেন সেই সুযোগও নেই।

Link copied!