• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঘন ঘন বাবার বাড়ি যাওয়ায় স্ত্রীকে ডিভোর্স দিলেন স্বামী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০২:৪৪ পিএম
ঘন ঘন বাবার বাড়ি যাওয়ায় স্ত্রীকে ডিভোর্স দিলেন স্বামী
প্রতীকী ছবি

কোনো কারণ ছাড়াই স্বামীর বাড়ি ছেড়ে যাওয়া, শ্বশুরবাড়ির সঙ্গে সুসম্পর্ক না রাখা ও স্ব🌳ামীর সঙ্গে ভালো ব্যবহার না করার অভিযোগে এক দম্পতিকে বিবাহবিচ্ছেদের অনুমতি দিয়েছেন দিল্লির হাইকোর্ট।

ভারতীয় ꦓসংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ চেয়ে দিল্লি হাইকোর্টে মামলা করেছিলেন এক ব্যক্তি। তার অভিযোগ ছিল, উপযুক্ত কারণ ছাড়াই ঘন ঘন বাবার বাড়ি চলে যেতেন তার স্ত্রী। এ ছাড়া শ্বশুরবাড়ির কারোর স💧ঙ্গে সুসম্পর্ক ছিল না তার।

১৯৯২ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া ওই ব্যক্তি ২০১৭ সালে 🔯পরিবার আদালতে বিবাহবিচ্ছেদের আবেদন করেন। দীর্ঘ পাঁচ বছর মামলা চলার পর পরিবার আদালত মামলাটি খারিজ করে দেন। এরপর তিনি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন।

হলফনামায় তিনি লেখেন, তার স্ত্রী ভীষণ অস্থির প্রকৃতির। কোনো কারণ ছাড়া๊ই অন্তত ছয়বার তাকে ছেড়ে চলে গিয়েছিলেন। ওই নারী মাঝে মাঝে নিজেকে বিধবা বলেও দাবি করতেন।

ওই নারীর আইনজীবী অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, তার মক্কেলকে শ্বশুরবাড়িতে প্রায়ই অপমানের শিকার হতে হতো। শꦜাশুড়ি তার সঙ্🧸গে দুর্ব্যবহার করতেন।

দুই পক্ষের মতামত শুনে দিল্লি হাইকোর্টের বিচারপতি সুরেশকুমার কাইত ও বিচারপতি নীনা বনসল কৃষ্ণার ডিভিশন বেঞ্চ তাদের বিবাহবিচ্ছেদের অনুমতি দেন। বিচারকেরা বলেন, “স্বামীর বাড়ি ছেড়ে ঘন ঘন বা♔বার বাড়ি কিংবা অন্যত্র যাওয়া যুক্তিযুক্ত নয়। এ ধরনের আচরণ নিঃসন্দেহে স্বামীর সঙ্গে নিষ্ঠুরতা। তাই তাদের বিচ্ছেদের অনুমতি দেওয়া হলো।”

Link copied!