• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরায়েল তীব্র সংঘর্ষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৪:৫১ পিএম
লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরায়েল তীব্র সংঘর্ষ
ইসরায়েলের হামলায় জ্বলছে লেবাননের একটি অ্যালুমিনিয়াম কারখানা। ছবি-রয়টার্স

হিজবুল্লাহ ও ইসরায়েলি বাহিনীর মধ্যে লেবানন সীমান্তে তীব্র গোলাগুলির ঘটনা ঘটেছে। শনিবার সকাল থেকেই এই সংঘর্ষের সূত্রপা🤡ত হয় বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটির খবরে জানা যায়, দক্ষিণ লেবাননের নাবাতিয়ের কাছে একটি অ্যালুমিনিয়াম 🅷কারখানায় আঘাত করে ইসরায়েল। অপরদিকে লেবাননের হিজবুল্লাহ ইসরায়েলের সাসা ও শতাউলার জনবসতির দিকে অন্তত বিশটি রকেট ছোড়ে।

প্রতিবেদনে লেবাননের রাষ্ট্রীয় সংবাদসংস্থা ন্যাশনাল নিউজ এজেন্সির সূত্রে আরও 🎀বলা হয়েছে, ২০০৬ সালে লেবাননে যুদ্ধের পর এই প্রথম নাবাতিহ অঞ্চলে ইসরাইলের সামরি🧔ক বাহিনী হামলা চালালো।

এদিকে ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, শনিবার সকালে হিজবুল্লাহ লেবাননꦕ থেকে সাসা ও শতাউলার জনবসতির দিকে প্রায় ২০টি রকেট নিক্ষেপ করেছে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শনিবার সকালে হিজবুল্লাহর নির্বাহী পরিষদের প্রধান হাশেম সাফিউদ্দীন বলেছেন, “কোনো ফ্রন্ট বন্❀ধ করা বা ইসরাইলের ওপর চাপ কমানোর বিষয়ে আলোচনার কোনো অবকাশ নেই।”

তিনি বলেন, “যতদিন গাজার বিরুদ্ধে যুদ্ধ চলবে, এর জনসংখ্যার বিরুদ্ধে হুমকি এবং শিশু ও নারীদের হত্যা 😼চলছে, ততক্ষণ আমাদের অঞ্চলের সকল সম্মানজনক প্রতিরোধ বাহিনী ⛦সম্ভাব্য সব উপায়ে ইসরায়েলের উপর চাপ অব্যাহত রাখবে।”

সূত্র : আল জাজিরা

Link copied!