• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইসরায়েলে বৃষ্টির মতো রকেট ছুড়ল হিজবুল্লাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ১০:০৩ পিএম
ইসরায়েলে বৃষ্টির মতো রকেট ছুড়ল হিজবুল্লাহ
ছবি : সংগৃহীত

ইসরায়েলে এক ঘণ্টায় অন্তত ২৫টি রকেট ও তিনটি আত্মঘাতী ড্রোন ন🐲িক্ষেপ করেছে লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজব🎀ুল্লাহ। সীমান্ত লাগোয়া লেবাননের দক্ষিণাঞ্চল থেকে এই হামলা চালানো হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) এ তথ🐷্য জানিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

ইসরায়েলি বাহিনী জানায়, ইসরায়েল লক্ষ্য করে লেবাননের মারওয়াহিন গ্রাম থেকে ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পরিকল্পনা করেছিল হিজবুল্লাহ। পরে হিজবুল্লাহর অবস্থানে গোলাবর্ষণ করেছে ইসরায়েলি সৈন্যরা। এছাড়া উত্তর ইসরায়েলে একের পর এক হামলা চালানোয় সোমবার লেবাননের দক্ষিণে হিজবুল্লাহর অন্যান্য এলাকাতেও যওুদ্ধবিমান, কমব্যাট হেলিকপ্টার এবং ট্যাংক থেকে হামলা করা হয়েছে।

আইডিএফ’র তꦆথ্যমতে, হিজবুল্লা🔯হর এসব হামলায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। হামলার জবাবে লেবাননের ভূখণ্ডে হিজবুল্লাহর অবস্থানে পাল্টা গোলাবর্ষণ করা হয়েছে।

এদিকে, হিজবুল্লাহর ছোড়া কয়েকটি রকেট আয়রন ডোম আটকে দিয়েছে বলে ജজানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। এছাড়া কয়েকটি রকেট উন্মুক্ত স্থানে পড়েছে। একই সময়ে অন্তত তিনটি বিস্ফোরক বোঝাই ড্রোন সীমান্তে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর একটি সামরিক চৌকিতে আঘাত করেছে বলেও জানানো হয়েছে।

এর আগে, ইসরায়েলের উত্তরাঞ্চলের বিরানিত সামরিক ঘাঁটিতে ভয়াবহ রকেট হামলা চালায় হিজবুল্লাহ। সোমবার স্থানীয় সময় সকালের দিকের এই হামলায় ইসরায়েলি সামরিক ঘাঁটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ❀বলে জানিয়েছে আইডিএফ।

সামাজিক যোগাযোগমাধ্যমে হিজবুল্লাহর হ𓂃ামলা চালানোর একটি ভিডিও প্রকাশ করেছে আইডিএফ।🐲 এতে দেখা যায়, লেবানন থেকে হিজবুল্লাহর চালানো রকেট হামলায় উত্তর ইসরায়েলের বিরানিত সামরিক ঘাঁটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বিরানিত সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ছোড়া রকেট আঘাত হেনেছে বলে নিশ্চিত করেছে আইডিএফ। ভিডিওতে দেখা যায়, রকেট আঘাত হানার সঙ্গে সঙ্গে ঘাঁটিতে আগুন ধরে যায়। তবে এই হামলায় কোনো হতাহত হয়ন🐟ি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, চলমান ইসরায়েলি আগ্রাসনে ফিলিস্তিনে নিহতের সংখ্যা ১৩ হাজার জন। এর মধ্যে ৫ হাজার  ৫০০ শিশু ও সাড়ে ৩ হাজার নারী। আহতের সংখ্যা ৩০ হাজার ছাড়🏅িয়েছে। এছাড়া নিখোঁজের সংখ্যা ছয় হাজার, যাদের বেশিরভাগই ধ💯সে যাওয়া ভবনের নিচে চাপা পড়েছেন।

অপরদিকে ইসরায়েল বলছে, হামাসের হামলায় এক হাজার ২০০ ইসরায়েলি নিহত হয়েছে🍬ন। যদিও প্রথমে নিহতের সংখ্যা এক হাজার ৪০০ বলে দাবি করেছিল ইসরায়েলি কর্তৃপক্ষ। এছাড়াও ২৪০ জন ইসরায়েলিকে জিম্মি করেছে হামাস।

সূত্র :

Link copied!