• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তুরস্কের জাহাজে গ্রিস কোস্টগার্ডের গুলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৬:৫২ পিএম
তুরস্কের জাহাজে গ্রিস কোস্টগার্ডের গুলি

এজিয়ান সাগরের আন্তর্জাতিক সমুদ্র༒সীমায় থাকা তুরস্কের একটি কার্গো জাহাজকে লক্ষ্য করে গুলি চালিয়েছে গ্রিস কোস্টগার্ডের দুটি জাহাজ।

আল-জাজিরা জানায়, এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে তুরস্ক ও গ্রিসের মধ্যে চলমান উত্তেজ♚না বাড়িয়ে দিয়েছে ঘটনাটি। তুরস্ক এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত দাব✤ি করেছে।

তুরস্কের কোস্টগার্ড এই ঘটনাটিকে ‘হয়রানি’ বলে উল্লেখ করে জানায়, তারা ঘটনাস্থলে পৌঁছানোর পরেই সেখান থেকে চলে যায় গ্রিসের জাহাজগ🅘ুলো।

গ্রিসের কোস্টগার্ড ঘটনাটির সত্যতা স্বীকার করে জানিয়েছে, তারা জাহাজটিকে সন্দেহজনক মনে করে সতর্ক করার জন্য গুলি চালায়। তাদের মতে জাহাজটি গ্রিস🦩ের সমুদ্রসীমায় চলে গিয়েছিল। তবে তল্লাশী চা🍰লাতে দেয়নি কার্গো জাহাজের ক্যাপ্টেন।

অবৈধ অভিবাসীরা তুরস্ক থেকে ইতালি ও গ্রিসে পৌঁছাতে সাধ🐼ারণত এই পথটিকে ব্যবহার করে থাকে। তাই সতর্ক থাকে ♛গ্রিসের কোস্টগার্ড।

প্রতিবেশী গ্রিস ও তুরস্ক দীর্ঘদিন ধরেই বিরোধে লিপ্ত। তবে সাম্প্রতিক সময়ে একে অপরকে আকাশসীমা লঙ্ঘন নিয়ে দোষারোপ করছে তারা। ফলে উত্তেজনা চরমে পৌঁছেছে। গ্রিক কমর্কতারা এই অঞ্চলেও রাশিয়া-ইউক্রেনের মতো দ্বন্দ্ব ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন।
 

 

 

 

Link copied!