• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বের প্রথম নারী হিসেবে ১০০ বিলিয়নের মালিক ফ্রান্সিকো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০৪:১৮ পিএম
বিশ্বের প্রথম নারী হিসেবে ১০০ বিলিয়নের মালিক ফ্রান্সিকো
ফ্রান্সিকো বেটেনকোর্ট মেয়ার্স। ছবি: সংগৃহীত

বিলিয়নিয়ারের তালিকায় সবসময় পুরুষদের নাম থাকলেও এবার সে তালিকায় যুক্ত হয়েছে ফরাসি প্রসাধন সামগ্রী উৎপাদনকারী কোম্পানি লরিয়ালের বর্তমান মালিক ফ্রান্সিকো বেটেনকোর্ট মেয়ার্সের নাম। ব্লু𝕴মবার্গ বিলিয়নার্সের তথ্য অনুযায়ী, তিনি বিশ্বের প্রথম নারী, যিনি ১০০ বিলিয়ন ডলারের মাইলফলক ছুঁলেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর)🧸 লরিয়ালের শেয়ার তার সর্বোচ্চ রেকর্ডে পৌঁছায়। বর্তমানে মেয়ার্সের সম্পত্তির পরিমাণ ১০০ দশমিক ১ বিলিয়ন ডলার। তিনি বিশ্বের ধনীদের তালিকায় বর্তমানে ১২তম স্থানে অবস্থান করছেন।

১৯০৯ সালে ফ্রান্সিসকো মেয়ার্সের দাদু লরিয়ালের প্রতিষ্ঠা করেন। তার মৃত্যুর পর ফ্রান্সিকোর মা লিলিয়ান বেটেনকোর্ট প্রতিষ্ঠানটির পরিচালনার দায়িত্ব পালন করেন। লিলিয়ানেরཧ মৃত্যুর পর লরিয়ালের দায়িত্ব নেন ৭০ বছর বয়সী ফ্রান্সিসকো। বর্তমানে প্রতিষ্ঠানটির ৩৫ শতাংশ শেয়ারের মালিক ফ্রান্সিকো।

চলতি বছরের শুরুতে ২ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তির বিনিময়ে অস্ট্রেলিয়꧃ান ব্র্যান্ড এসোপ কিনে নেয় লর൩িয়েল।

ফ্রান্সিকো মেয়ার্স একাধারে একজন লেখকও। তিনি গ্রিক মিথোলজি ও ইহুদি-খ্রিষ্টান সম্পর্ক নিয়ে বই প্রকাশ করেন। এছাড়া তিনি লরিয়ালের বোর্ড অব ডিরেক্টরের ভাইস চেয়ানপারসনও। সেই সঙ্গে অন্যান্য প্রসাধনী কোম্পানির মধ্যে মেবিলিন, কেইলস ও এনওয়াইএক্স প্রতিষ্ঠানটির অন্তর্ভুক্ত।
 

Link copied!