• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মৃত্যুদণ্ড কার্যকরের সময় ছেলের খুনিকে ক্ষমা করলেন বাবা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৫:৫৩ পিএম
মৃত্যুদণ্ড কার্যকরের সময় ছেলের খুনিকে ক্ষমা করলেন বাবা

সকল প্রস্তুতি সম্পন্ন। কিছু𒈔ক্ষণের মধ্যেই কার্যকর করা হবে মৃত্যুদণ্ড। ঠিক সেই মুহূর্তে ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দিলেন এক বাবা। তার এমন উদারতা দেখে অবাক হয়েছেন উপস্থিত কর্মকর্তারা।

মঙ্🎐গলবার (৭ মে) সংবাদমাধ্যম গালফ নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প𝔉্রতিবেদনে বলা হয়, আল হুমাইদি আল হারবি ꦰনামের ওই বাবা হঠাৎ করে দণ্ড কার্যকরের স্থানে যান। সেখানে গিয়ে ঘোষণা দেন ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দিয়েছেন তিনি।

ওই হত্যাকারীর দণ্ড কার্যকরের প্রস্তুতি নেওয়ার আগে আল হুমাইদি আল হারবির কাছে একাধিকবার গিয়েছিলেন সরকারি কর্মকর্তারা। কিন্তু ওই সময় তিনি ছেলের হত্যꦰাকারীকে ক্ষমা করতে চাননি। কিন্তু পরে নিজের সিদ্ধান্ত পরিবꩵর্তন করেন।

নিজ ছেলের হত্যাকারীকে ক্ষমা করার একমাত্র অধিকারী ব্যক্তি ছিলেন ওই বাবা। সেই অনুযায়ী,ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ বিনা শর্তে তিনি হত্যাকারীকে ক্ষমা করে দেন। এতে করে সেখানে থাকা সবাই বেশ অবাক হন।

ও🏅ই বাবা জানিয়েছেন, ধর্মীয় দিক বিবেচনা করে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। যদিও প্রথমে হত্যাকারীকে ক্ষমা করতে চাননি।🌼 কিন্তু পরবর্তীতে নিজের মন পরিবর্তন করেন।

ছেলের হত্যারকারীকে ক্ষমা করা ওই বাবার এমন উদারতার প্রশংসা করেছেন সাধারণ মানুষ। তারা এটিকে ক্ষমার একটি অন্যജান্য উদাহরণ ☂হিসেবে অভিহিত করেছেন।

সৌদি আরবে হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তি হলো মৃত্যুদণ্ড। দেশটিতে শিরশ্ছেদের মাধ্যমে দণ্ড কার্যকর করা হয়। তবে দণ্ড কার্যকরের আগে হত্যার শিকার হওয়া ব্যক্তির পরিবারের কাছে হত্যাকারীর জন্য ক্ষমা প্রার্থনা করা হয়। যদি পরিবার ক্ষমা করে দেয় তাহলে দণ্ড কার্ꦡযকর করা হয় না।

Link copied!