• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেনিনে জ্বালানি ডিপোতে বিস্ফোরণ, নিহত ৩৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০১:২৮ পিএম
বেনিনে জ্বালানি ডিপোতে বিস্ফোরণ, নিহত ৩৫
ছবি: সংগৃহীত

পশ্চিম আফ্রিকার 🌜দেশ বেনিনে একটি জ্বালানি ডিপোতে বিস্ফোরণের ঘটনায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। বিস্ফোরণের ফলে ডিপোতে আগুন ধরে যায় বলে দেশটির কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীরা জানান। খবর আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়, শনিবার (২৩ সেপ্টেম্বর) নাইজেরিয়ার সীমান্তের কাছে সেমে-পডজি শহরে চোরাচালান করা জ্বালানির গুদামে আগুন দরে যায়। সেখানে গাড়ি, মোটরবাইক ও ট্রাইসাইকেল ট্যাক্সিগুলো জ্বালানি মজুত 🀅করতে এসেছিল বলে জানান বাসিন্দারা।

প্রসিকিউট💙র আবদুবাকি অ্যাডাম-বোঙ্গলে এক বিবৃতিতে জানান, “আগুনে দোকান পুড়ে গেছে এবং প্রাথমিক মূল্যায়ন অনুসারে একজন শিশুসহ ৩৫ জন মারা গেছেন।”

তিনি আরও জানান, ⛎“প্রত্যক্ষদর্শীদের তথ্যানুসারে, সম্ভবত গ্যাসোলিনের ব্যাগ আনলোড করার সময় আগুনের 🐭সূত্রপাত হয়েছিল।”

একাধিক ব্যক্তি এ ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান প্রসিকিউট𒐪র🎐।

আল-জাজিরার যাচাই করা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া আগুনের একটি ভিডিওতে দেখা যায়, কালো ধোঁয়ার একটি টাওয়ার এবং আগুনের শিখার বাতাসে ছড়িয়ে পড়ছে। জায়গাটিকে একটি ব♔াজার বলে মনে হচ্ছে। যেখানে হতবাক মানুষরা নিরাপদ দূরত্ব থেকে অগ্নিকান্ডꦫ দেখছে।

💟বেনিনের এক মন্ত্রী আলাসেন সিদু বলেন, ‘আগুনের কারণ পাচার করা জ্বালানি’। তিনি বলেন🍃, অগ্নিকাণ্ডে নিহতদের মৃতদেহ ‘বাজেভাবে পুড়ে গেছে’।

প্রধা♋ন তেল উৎপাদনকারী নাইজেরিয়ার সঙ্গে থাকা বেনিনের সীমান্তে জ্বালানি চোরাচালান একটি সাধারণ ঘটনা। অবৈধ শোধনাগার, জ্বালানী ডাম্প ও পাইꦐপলাইনগুলো সীমান্ত শহরগুলোতে ছড়িয়ে পড়েছে, যা কখনও কখনও আগুনের কারণ হয়ে দাঁড়ায়৷

Link copied!