• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিরিয়ায় পৃথক বোমা হামলায় ৮ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ০১:২০ পিএম
সিরিয়ায় পৃথক বোমা হামলায় ৮ জন নিহত

🉐উত্তর সিরিয়ায় দুটি পৃথক গাড়িবোমা হামলায় তিন শিশুসহ আটজন নিহত হয়েছেন। রোববার আঙ্কারাপন্থী যোদ্ধাদের দখলে থাকা তুর্কি সীমান্তবর্তী শাওয়াত গ্রামের এক গাড়ির গ্যারেজে প্রথম বোমা হামলার ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, তুরস্ক ও উত্তর সিরিয়ার যোদ্🤪ধাদের দখলে থাকা এ এলাকাগুলোতে নিয়মিত হত্যা, বোমা হামলা এবং সশস্ত্র গোষ্ঠীগুলোর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে থাকে।

ব্রিটেনভিত্তিক সিরিয়ান অবꦯজারভেটরি ফর হিউম্যান রাইটস জ𝐆ানিয়েছে, এই হামলায় তিন শিশুসহ ৫ জন বেসামরিক নাগরিক নিহত এবং আরও ১০ জন আহত হয়েছেন।

গাড়িবোমা হামলার অন্য ঘটনাটি ঘটে মানজিব শহরে। এই হামলায় সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেসের (এসডিএফ൲) সঙ্গে যুক্ত তিন যোদ্ধা ন🅠িহত হয়েছেন বলে জানা যায়।

মানজไিব শহরটি ইসলামিক স্টেটের একটি সাবেক শক্ত ঘাঁটি, যেটি এখন মার্কিন-সমর্থিত এসডিএফের সঙ্গে যুক্ত একটি সামরিক পরিষদের অধীনে রয়েছে।

তবে তাৎক্ষণিকভাবে এꦬই বোমা হামলার ঘটনায় কেউ দায় স্বীকার করেনি।

২০১১ সালে সরকারবিরোধী বিক্ষোভ✨ দিয়ে সিরিয়ার যুদ্ধ শুরু হয়। পরে এটি জিহাদি ও বি🥂দেশি শক্তির মধ্যে একটি বড় সংঘাতে রূপ নেয়। আর এই সংঘাতে এখন পর্যন্ত অর্ধমিলিয়নের বেশি লোক মারা গেছেন ও লাখ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

Link copied!