• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দিল্লিতে তাপমাত্রা ৫২ ডিগ্রি, তদন্তে কর্তৃপক্ষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৯:৪৮ এএম
দিল্লিতে তাপমাত্রা ৫২ ডিগ্রি, তদন্তে কর্তৃপক্ষ
দিল্লির তীব্র গরম থেকে স্বস্তি পাওয়ার চেষ্টায়। ছবি: সংগৃহীত

প্রচণ্ড উত্তাপে পুড়ছে ভারতের দিল্লি। বুধবার প্রদেশের মুঙ্গেশপু💮রের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৫২.৯ ডিগ্রি। এমন অস্বাভাবিক তাপমাত্রা রেকর্ড হওয়ার পর  নড়েচড়ে বসꦯেছে আবহাওয়া অধিদপ্তর। ওই আবহাওয়া কেন্দ্রের তাপমাত্রামাপক সেন্সর ঠিক মতো কাজ করছে কি না তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

আবহাওয়া দপ্তরের ডিজি মৃত্যুঞ্জয় মহাপাত্র বলেন, “দিল্লিতে মোট ২০টি আবহাওয়া কেন্দ্র রয়েছে। এর মধ্যে ১৪টিতেই তাপমাত্রার পতন লক্ষ্য করা গেছে। সব কটিতেই গড় তাপমাত্রা ছিল ৪৬-৫০ ডিগ্রির মধ্যে। মুঙ্গেশপুরের কেন্দ্রটির তাপমাত্রার পরিমাপ ঠিক করে পরীক্ষা করা দরকার। এর জন্য একটি তদন্তকারী দলকে🧸ও সেখানে পাঠানো হয়েছে।”

দেশটির ভূবিজ্ঞান ম꧅ন্ত্রী কিরেন রিজিজু বলেন, “এখনই আনুষ্ঠানিকভাবে কিছুই বলা যাচ্ছে না। তবে দিল্লির তাপমাত্রা ৫২.৯ ডিগ্রি হওয়া কিছুটা অস্বাভাবিক। আবহাওয়া দপ্তরের কর্মকর্তাদের এ বিষয়ে খতিয়ে দেখতে বলা হয়েছে।”

তাপমাত্রা বৃদ্ধির কারণ ব্যাখ্যা করে আবহাওয়া দপ্তরের আঞ্চলিক প্রধান কুলদীপ শ্রীবাস্তব পিটিআইকে বলেন, “𒁏শহরের উপকণ্ঠগুলিতে রাজস্থান থেকে আগত গরম বাতাস প্রথম আঘাত করে। মুঙ্গেশপুর, নরেলা এবং নাজফগড়ের মতো এলাকাগুলিই প্রথম এই গরম বাতাসের পূর্ণ শক্তি অনুভব করেছে।”


 

Link copied!