• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যে শর্তে অস্ত্র ছাড়তে রাজি হামাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০২:১৪ পিএম
যে শর্তে অস্ত্র ছাড়তে রাজি হামাস
হামাস যোদ্ধা। ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাℱস সশস্ত্র আন্দোলন থেকে সরে আসতে নিজেদের সম্মতির কথা জানিয়েছে। তবে এক্ষেত্রে তাদের একটি শর্ত রয়েছে। সেটি হচ্ছে ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা।

হামাসের রাজনৈতিক ব্যুরোর ইস্তাম্বুলভিত্তিক সদস্য বাসেম নাইম বৃহস্পতিবার সিএনএনকে বলেছেন, ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚএকটি স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্♉ঠিত হলে হামাস অস্ত্র ফেলে দেবে।

হামাসের সশস্ত্র শাখার কথা উল্লেখ করে বাসেম নাইম বলেন, “যদি জেরুজা𝓰লেমে রাজধানীসহ একটি স্বাধীন রাষ্ট্র, শরণার্থীদের প্রত্যাবর্তনের অধিকার সংরক্ষণ করে (তৈরি করা হয়) তাহলে আল কাসামকে (হামাসের সশস্ত্র যোদ্ধা) ফিলিস্তিনের জাতীয় সেনাবাহিনীতে একী🦩ভূত করা যেতে পারে।”

প্যালেস্টাইন ন্যাশনাল ইনিশিয꧃়েটিভের প্রেসিডেন্ট মোস্তফা বারঘৌতি বলেছেন, তিনি আগে হামাসকে অস্ত্র দেওয়ার প্রস্তাব দে🐓ওয়ার বিষয়ে অবগত ছিলেন না, তবে বলেছিলেন যে এটি সত্য হলে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে।

হামাস নেতা বলেন, ফিলিস্তিনিরা দখলদারদের প্রতিরোধে অ🦄স্ত্র তুলে নিয়েছে। যদি দখলদার না থাকে তাহলে প্রতিরোধ করার প্রয়োজন হবে না। 

Link copied!