• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইন্টারনেটে ভাইরাল ‘পাকোড়া’ নামের ব্রিটিশ শিশু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ০৯:১৮ পিএম
ইন্টারনেটে ভাইরাল ‘পাকোড়া’ নামের ব্রিটিশ শিশু

পাকোড়া খেতে ভালোবাসেন এক দম্পতি। তাই তাদের নবজাতকের নামও রেখেছেন পাকোড়া। আয়ারল্যান্ডে𝓰র দ্য ক্যাপ্টেন’স টেবিল নামের একটি রেস্তোরাঁ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে ঘটনাটি🌳। প্রতিষ্ঠানটি সেই দম্পতিকে অভিন্দন জানিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস জানায়, প্রায়ই এই রেস্তোরাঁয় খে𝕴তে যান তারা। সেখানে তাদের ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚপছন্দের খাবার ভারতীয় নাসতা পাকোড়া।

ঘটনাটি প্রকাশিত হওয়ার সাথেসাথেই ভাইরাল হয়েছে ইন্টারনেটে। নেটিজেনরা ইতিবাচকভাবেই নিয়েছেন বিষয়টিকে। একজন লিখেছেন, “শুধু♏ বর্ষাকালে ভারতে আসিস না বাবা..... আসলে সবাই মিলে খেয়ে ফেলবে তোকে!”

আꦉরেকজন লিখেছেন, “আজকে সত্যিই বেশ গর্ববোধ হচ্ছে আমার! বাচ্চা পাকোড়♓া!”

তবে একজন একটু খোঁচা দিয়েই লিখেছেন, “আমার গর্ভাবস্থায় আমি কলার আইসক্রিম আর তরমুজ খেতাম প্রচুর। এগুলো খুব ভালো লাগতো। যাইহোক কিছু কমনসেন্স নিয়ে জন্মে🦄ছিলাম বলে আমার সন্তানদের এসব নাম রাখিনি।”

নাসতা হিসেবে ভারতে সারা বছ🐈রই বিভিন্ন পদের খাবারের প্রচলন আছে। তবে বৃষ্টি ও শীতের দিনে উপভোগ্য নাসতা হিসেবে বিশেষভাবে প্রচলিত আছে পাকোড়া🐼। চা বা কফির সাথে দারুণ চলে খাবারটি। গ্রাম হোক বা শহর, সব বাসা-বাড়িতে তো বানানো হয়ই, স্ট্রীট ফুড হিসেবেও এটি তুমুল জনপ্রিয়।

বিভিন্ন ধরনের⭕ সবজি যেমন: আলু, পিঁয়া꧙জ, ফুলকপি, বেগুন, মরিচ, কুমড়ো ইত্যাদি কেটে বা কুচি করে দুধ, ডিম আর ময়দার মিশ্রণে চুবিয়ে ডুবু তেলে ভেজে বানানো হয় পাকোড়া।

Link copied!