• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিরিয়ায় শিয়া মাজারের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৬


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১১:০৭ এএম
সিরিয়ায় শিয়া মাজারের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৬

আশুরার একদিন আগে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে একটি শিয়া মুসলিম মাজারের কাছে বোমা বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত এবং ২০ জনেরও বেশি আহত হয়েছেন। দেশটির স্বরাষ্ট্র মন꧑্ত্রণালয় এ 🍎তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার (২৮ জুলাই) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, সিরিয়ার 🐈রাজধানী দামেস্কের দক্ষিণে একটি শিয়া মুসলিম মাজারের কাছে বোমা বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত এবং ২০ জনেরও বেশি আহত হয়েছেন। বিস্ফোরণে হতাহতের পরিসংখ্যান এবং সেখানকার পরিস্থিতি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

বৃহস্পতিবার সিরিয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সাইয়েদা জয়নাবের মাজারের কাছে একটি ট্যাক্সির পাশে মোটরসাইকেলে বিস্ফোরণ ঘটে। এটি সিরিয়ার সবচেয়ে বেশ🧸ি পরিদর্শন করা শিয়া তীর্থস্থান এবং এটি💧কে ‘সন্ত্রাসী বোমা হামলা’ বলে অভিহিত করেছে মন্ত্রণালয়।

রাষ্ট্রীয় টেলিভিশন এর আগে জানায়, ‘অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা আগে থেকেই বোমা’ রাখার পর সেখা🥂নে বিস♊্ফোরণের এই ঘটনা ঘটে।

৩৯ বছর বয়সী সরকারি কর্মচারী ইব্রাহিম বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, ‘আমরা প্রচণ্ড🎉 বিস্ফোরণের🐻 শব্দ শুনেছি এবং পরে লোকেরা দৌড়াতে শুরু করে। তারপর ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স আসে এবং নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে ফেলে। মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর নাতনি ও ইমাম আলীর কন্যা সাইয়েদা জয়নাবের মাজার থেকে প্রায় ৬০০ মিটার দূরে একটি নিরাপত্তা ভবনের কাছে ওই বিস্ফোরণটি ঘটে।

লন্ডন-ভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, দীর্ঘ ১৩ বছর ধরে সিরিয়ায় সংঘাত চলছে এবং সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রধান মিত্র ইরানি মিলিশিয়াদের অবস্থানের কাছেই ওই বিস্ফোরণটি ঘটেছﷺে।

Link copied!