• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে ১৫ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ১০:৫১ এএম
ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে ১৫ জন নিহত

ইন্দোনেশিয়ায় সুলাওয়াসি দ্বীপে একটি ফেরি ডুবি ঘ🦩টনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এছাড়া ১৯ জন এখনো নিখোঁজ রয়েছে। তবে ফেরিটি ডুবে যাওয়ার কারণ এখনো স্পষ্ট নয়। দেশটির জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা এসব তথ্য জানিয়েছে।

সোমবার (২৪ জুলাই) কাতারভিত্তিক সংব🌳াদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ফেরিটি দক্ষিণ-পূর্ব সুলাওয়েসি প্রদেশের রাজধানী কেন্ডারি থেকে প্রায় ২০০ কিলোমিটার  দক্ষিণে মুনা দ্বীপের একটি উপসাগর পে💟রিয়ে যাত্রীদের নিয়ে যাচ্ছিল। ডুবে যাওয়া ওই ফেরিতে মোট ৪০ জন যাত্রী ছিল। তাদের মধ্যে ছয়জন বেঁচে গেছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অনুসন্ধান ও উদ্ধার সংস্থার স্থানীয় শাখা থেকে মജুহাম্মাদ আরাফাহ বলেন, “ফেরিডুবির ঘটনায় নিহতদের সবাইকে শনাক্ত করা হয়েছে এবং তাদের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এছাড়া বেঁ♉চে যাওয়া ব্যক্তিদের এখন স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।”

তিনি আরও বলেন, “দুটি দলে ভাগ করে তল্লাশি চালানো হচ্ছে। প্রথম দলটি দুর্ঘটনাস্থলের চারপাশে অনুসন্ধান চালাচ্ছে। দ্বিতীয় দলটি রাবারবোট এবং লংবোট ব্যবহার করে দুর্ঘটনাস্থলের চারপাশে জলের পৃষ্ঠের উপরে অনুসন্ধান ♚চালাচ্ছে।”

উদ▨্ধারকারী সংস্থার শেয়ার করা কিছু ছবিতে দেখা যায়, স্থানীয় একটি হাসপাতালে মরদেহগুলো ౠকাপড় দিয়ে ঢেকে রাখা হয়েছে।

১৭ হাজারেরও বেশি দ্বীপ নিয়ে গঠিত বিশ্বের বৃহত্তম দ্বীপপুঞ্জ ইন্দোনেশিয়ায় ফেরি দুর্ঘটনা অস্বাভাবিক নয়। ২০১৮ সালে সুমাত্রা 🐓দ্বীপের টোবা হ্রদে একটি ওভারলোড ফেরি উল্টে এবং ডুবে গেলে ১৯২ জন মানুষ নিহত হয়। এছাড়া গত বছরের মে মাসে ৮০০ জনেরও বেশি লোক🎉 নিয়ে একটি ফেরি পূর্ব নুসা টেঙ্গারা প্রদেশে ডুবে যায়।

Link copied!